সাম্প্রতিক....
Home / জাতীয় / সংসদ সদস্যদের সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় থাকতে জয়ের আহ্বান

সংসদ সদস্যদের সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় থাকতে জয়ের আহ্বান

সজীব ওয়াজেদ জয়। সংগৃহীত ছবি

সরকারের উন্নয়নমূলক কাজ নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে সংসদ সদস্যদের পোস্ট দেওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, ‘পারলে রোজ একটা করে পোস্ট দেবেন। দিনে দুই তিনটা করেও দিতে পারেন। আমরা যেগুলো পোস্ট দেব, সেগুলো শেয়ার করেন।’

৭ মে রোববার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে সংসদ সদস্যদের ভূমিকা’ শীর্ষক এক কর্মশালায় এ আহ্বান জানান তিনি।

তিনি বলেন, আমাদের তরুণরা কিন্তু এখন আর খবরের কাগজ পড়েই না। তরুণরা টেলিভিশনটাই বেশি দেখে। তবে, সবচেয়ে বেশি খবর তার পায় সোশ্যাল মিডিয়া থেকে। সে কারণে প্রচারের ক্ষেত্রে আমাদের জন্য সোশ্যাল মিডিয়াটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশের জন্য কাজ করছি, সোশ্যাল মিডিয়াগুলোতে যদি আমাদের প্রচার রাখতে পারি তাহলে আজকের ভোটার না, তরুণ ভোটাররাও আওয়ামী লীগের ভোটার হয়ে থাকবে।

জয় বলেন, ২০১৩ সালে আমি যখন আওয়ামী লীগের প্রচারে নামি তার আগে থেকেই ব্যর্থ হয়েছে, ব্যর্থ হয়েছে সরকার ব্যর্থ হয়েছে। এত কাজ করেছি, মানুষের আয় দ্বিগুণ করেছি, ৩২ কোটি স্কুলে বই বিতরণ করেছি, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করেছি, পদ্মা সেতুর কাজ শুরু করে দিয়েছি তারপরও ব্যর্থ হয়েছে, ব্যর্থ হয়েছে প্রচার-অপপ্রচার।

তিনি বলেন, এতো কাজ করার পরও সরকারকে অপপ্রচার সহ্য করতে হয়। সুতরাং শুধু কাজ করলে হবে না, মানুষের জন্য কী কাজ করা হয়েছে তার প্রচার করতে হবে। মানুষের কাছে আমাদের যা বলার, আমাদের পরিশ্রম, এবং আমাদের বিরুদ্ধে অপপ্রচারের মোকাবেলা, এটা আমরা আরও বেশি মানুষের কাছে, আরও বেশি তরুণদের কাছে পৌঁছে দিতে পারব এভাবে।

তিনি আরও বলেন, আমাদের মধ্যে সিনিয়র যারা আছেন তারা মানুষের সামনে কথা বলতে, নিজের ঢোল পেটাতে লজ্জা পান। এটা স্বাভাবিক, আমরা যারা সৎ মানুষ তারা সবসময় নিজের ঢোল পেটাতে লজ্জা পায়। যারা ফাঁকিবাজ, যারা টাউট তারা নিজেদের ঢোল পেটাতে খুব পারে। যারা পরিশ্রম করতে পারে, যারা সৎ তারা একটু লজ্জা পায়। তবে সেই লজ্জা পেলে কিন্তু হবে না। আমাদের জোর গলায় বলতে হবে।

কেন্দ্রীয় আওয়ামী লীগ আয়োজিত তিন দিনের ওই কর্মশালার উদ্বোধন করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। অন্যদের মধ্যে  অনুষ্ঠানে বক্তব্য রাখেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। কর্মশালায় প্রায় ৫০ জন সংসদ সদস্য অংশগ্রহণ করেন। আগামী দুইদিনে আরও ১০০ জন সংসদ সদস্যের এই প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করার কথা রয়েছে।

সূত্র:priyo.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

দৈনিক যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিনের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : দৈনিক যুগান্তরের কক্সবাজার জেলা প্রতিনিধি জসিম উদ্দিনের পিতা হাজী নূর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/