সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / সরকারি জমি দখল করে স্থাপনা নির্মাণ সিভিল সার্জনের অভিযোগ : উন্নয়ন কর্তৃপক্ষের বেখবর

সরকারি জমি দখল করে স্থাপনা নির্মাণ সিভিল সার্জনের অভিযোগ : উন্নয়ন কর্তৃপক্ষের বেখবর

নিজস্ব প্রতিনিধি :

কক্সবাজার শহরের সরকারি গার্লস হাই স্কুলের পাশে অর্ধশত কোটি টাকার মূল্যবান জমিতে গড়ে উঠছে অবৈধ স্থাপনা। এমন কি রাস্তার কিছু অংশ দখল করে এই স্থাপনা নির্মান হচ্ছে। অবৈধভাবে গড়ে উঠা এই স্থাপনা নির্মাণ বন্ধ করার জন্য সিভিল সার্জন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নিকট অভিযোগ করে। একাধিক স্থানীয় দৈনিক পত্রিকায় সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। কিন্তু এর পরও উন্নয়ন কর্তৃপক্ষের কোন অভিযান না থাকায় অবাধে গড়ে উঠছে এই স্থাপনা।

কক্সবাজার শহরের অতি গুরুত্বপূর্ণ জায়গা কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পশ্চিম পাশে ৪১ শতক একটি সরকারি জমি রয়েছে। এতে কক্সবাজার সদর হাসপাতালের কর্মচারি আবদু সামাদসহ দুয়েকজন কর্মচারিকে অস্থায়ীভাবে থাকতে দেয়া হয়। পরে আবদু সামাদ মারা গেলে সিভিল সার্জন কর্তৃপক্ষ তাদের পরিবারকে চলে যেতে নির্দেশ দেয়। কিন্তু সামাদের স্বজনরা তা ছেড়ে না দিয়ে উল্টো অবৈধভাবে স্থায়ী স্থাপনা নির্মাণ করে। শুধু তাই নয় রাস্তার কিছু অংশ দখলে নিয়ে গড়ে উঠছে এই স্থাপনা।

এই অবৈধ স্থাপনা নির্মাণ বন্ধ করার জন্য ২০ দিন আগে তৎকালিন সিভিল সার্জন ও বর্তমান সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: পুঁ চ নু কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানের নিকট অভিযোগ করেন। এ ছাড়া এই অবৈধ স্থাপনা নির্মাণ নিয়ে স্থানীয় বিভিন্ন পত্রিকায় সচিত্র সংবাদ প্রকাশিত হয়। এর পরও উন্নয়ন কর্তৃপক্ষ এ ব্যাপারে কোন ব্যবস্থা নেয়নি।

ডা: পুঁ চ নু বলেন-‘অবৈধভাবে নির্মাণাধীন এই স্থাপনা বন্ধে উন্নয়ন কর্তৃপক্ষ এ্যাকশন নেবে বলে আশা করেছিলাম। কিন্তু কিছুই হলনা। উল্টো প্রকাশ্যে অবৈধভাবে স্থাপনা নির্মাণে দিন রাত কাজ করা হচেছ। যা অত্যন্ত দু:খজনক।’

এ ব্যাপারে জানতে চাইলে উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে.কর্ণেল (অব:) ফোরকান আহমদ বলেন- ‘তাদের স্থাপনা নির্মাণ বন্ধের জন্য নির্দেশ দেয়া হয়েছে। এরপরও স্থাপনা নির্মাণ কাজ অব্যাহত থাকলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/