সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / সাকিব-তামিমদের বিপক্ষে শ্রীলঙ্কার টেস্ট দল ঘোষণা

সাকিব-তামিমদের বিপক্ষে শ্রীলঙ্কার টেস্ট দল ঘোষণা

গত বছরের এপ্রিলে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার টেস্ট ম্যাচের একটি মুহুর্ত। ছবি: সংগৃহীত

ত্রিদেশীয় সিরিজ খেলতে শনিবার দুপুর ১২টায় বাংলাদেশে এসে পৌঁছেছে শ্রীলঙ্কা। ত্রিদেশীয় সিরিজ শেষে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবেন চান্দিকা হাতুরুসিংহের শিষ্যরা। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু হবে আগামী ৩১ জানুয়ারি। এর আগেই সাকিব আল হাসান-তামিম ইকবালদের বিপক্ষে লড়তে যাওয়া টেস্ট দলের সদস্যদের নাম ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

এই সফরে সাদা পোশাকে লঙ্কানদের অধিনায়কত্ব করবেন উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ চান্দিমাল। সহ-অধিনায়কের দায়িত্ব পেয়েছেন ২০১৭ সালে দুর্দান্ত পারফর্ম করা ডানহাতি পেসার সুরঙ্গ লাকমল।

চার স্পিনার ও চার পেসার দিয়ে দল সাজিয়েছে শ্রীলঙ্কা। প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন স্পিনিং অলরাউন্ডার আকিলা ধনঞ্জয়া। এ ছাড়াও আছেন সাবেক টেস্ট অধিনায়ক ও বাঁহাতি স্পিনার রঙ্গনা হেরাথ, দিলরুয়ান পেরেরা এবং লাক্সান সান্দাকান।

শ্রীলঙ্কার পেস আক্রমণও বেশ ধারালো। দলে ফিরেছেন লাহিরু কুমারা ও দুশমন্ত চামিরা। তাদের সঙ্গে আছেন লাকমল ও লাহিরু গামাগে। ভারত সফরে জায়গা হারানো কুশল মেন্ডিসের সঙ্গে দলে যুক্ত হয়েছেন দানুশকা গুনাথিলাকা। শ্রীলঙ্কার সর্বশেষ ভারত সফরে দলে থাকাদের মধ্য বাদ পড়েছেন বিশ্ব ফার্নান্দো, সাদিরা সামারাবিক্রমা, দাসুন শানাকা ও লাহিরু থিরিমান্নে।

শ্রীলঙ্কা দল: দিনেশ চান্দিমাল (অধিনায়ক), দিমুথ করুনারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথুস, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), রোশেন সিলভা, রঙ্গনা হেরাথ, সুরঙ্গ লাকমল (সহ-অধিনায়ক), দিলরুয়ান পেরেরা, দুশমন্ত চামিরা, লাক্সান সান্দাকান, আকিলা ধনঞ্জয়া, লাহিরু গামাগে ও লাহিরু কুমারা। সূত্র:priyo.com;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

পোকখালী ইউপি চেয়ারম্যান রফিক আহমদ কারাগারে

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পোকখালী ইউনিয়নের নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান রফিক আহমদকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/