সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সভায় রানা দাশ গুপ্ত প্রয়োজনে আঙ্গুল বাঁকা করা হবে

হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সভায় রানা দাশ গুপ্ত প্রয়োজনে আঙ্গুল বাঁকা করা হবে

Rana Das

বার্তা পরিবেশক :

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এডভোকেট রানা দাশ গুপ্ত বলেছেন, ধর্ম নিরপেক্ষতা মুখে আছে কিন্তু দেশে ধর্ম নিরপেক্ষতার মৌলিকতা নাই। আর ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র না হলে সেখানে সকল সম্প্রদায়ের সম অধিকার সমমর্যাদা প্রতিষ্ঠা হবে না। তাই বর্তমানে সংখ্যালঘুরা অস্তিত্ব সংকটে পড়েছে। তিনি বলেন, সংখ্যালঘুদের ক্ষমতায়ন ও অংশিদারিত্ব না থাকলে দাবী আদায়ের জন্য লড়াই করতে হবে। নির্বাচনে যারা সংখ্যালঘুদের ভোট ব্যাংক মনে করে সংখ্যালঘুদের অধিকার মর্যাদা দেয় না উল্টো নির্যাতন করে তাদের জানিয়ে দিতে চাই সংখ্যালঘুরা ঐক্যবদ্ধভাবে নির্বাচন করবে। প্রয়োজনে আঙ্গুল বাঁকা করে ক্ষমতার পতাকা লাগাতে দেব না। তার উদাহরণ হচ্ছে চট্টগ্রামের মহিউদ্দিনের নির্বাচন।

আওয়ামীলীগে যারা সাম্প্রদায়িক সংখ্যালঘুদের মর্যাদা, অধিকার দেয় না, সংখ্যালঘুদের বিপক্ষে অবস্থান নেয় তাদের নির্বাচন সহ নানাভাবে বয়কট করার জন্য শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেন রানা দাশ গুপ্ত।

৩ এপ্রিল সন্ধ্যায় কক্সবাজার হিলডাউন সার্কিট হাউসে কক্সবাজার হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। জেলা হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট রণজিত দাশ, সাধারণ সম্পাদক বাবুল শর্মা। পরিষদের সহ সভাপতি দীপংকর বড়ুয়া পিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সহ সভাপতি উদয় শংকর পাল মিঠু, জেলা বৌদ্ধ সমিতির সভাপতি রবীন্দ্র বিজয় বড়ুয়া, জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক দীপক শর্মা দীপু, জেলা বৌদ্ধ সমিতির সাধারণ সম্পাদক জেমসেন বড়ুয়া, কর্মকর্তা ডাঃ পরিমল দাশ, প্রচার ও প্রকাশনা সম্পাদক চঞ্চল দাশ গুপ্ত।

উপস্থিত ছিলেন সনজিত মহাজন, স্বপন গুহ, তাপস চক্রবর্তী, তপন ধর, সুমন, যুগল ব্রহ্মচারী, জনি ধর, সুদাংশু, মিলন দাশ, সাগর পাল সাজু, ভুবন আচার্য্য, নয়ন রুদ্র, সৈকত দে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/