সাম্প্রতিক....
Home / জাতীয় / ১৪ উপজেলায় চলছে ভোটগ্রহণ

১৪ উপজেলায় চলছে ভোটগ্রহণ

ফাইল ছবি

নবগঠিত নির্বাচন কমিশন (ইসি) দায়িত্ব নেওয়ার পর দলীয় প্রতীকে দেশের ৩টি উপজেলায় সাধারণ ও ১১টিতে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে। একইসঙ্গে ৪টি পৌরসভা নির্বাচনেও ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

৬ মার্চ সোমবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

যেসব উপজেলায় ভোটগ্রহণ চলছে সেগুলোর মধ্যে রয়েছে- জলঢাকা, সুজানগর, ঈশ্বরদী, বড়াইগ্রাম, হোসেনপুর, বানারীপাড়া, গৌরনদী, রাঙ্গাবালী, কলারোয়া, মোড়েলগঞ্জ, ওসমানী নগর, জগন্নাথপুর, গুইমারা ও কুমিল্লার আদর্শ সদর।

যেসব পৌরসভায় বিভিন্ন পদে নির্বাচন চলছে সেগুলো হলো- টাঙ্গাইলের সখীপুর পৌরসভার ২ নম্বর সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদ, পটুয়াখালীর গলাচিপা পৌরসভায় মেয়র পদ, রাজশাহীর আড়ানী পৌরসভার ১ নম্বর সংরক্ষিত কাউন্সিলর পদ ও বগুড়ার শেরপুর পৌরসভায় ৭ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদ।

সিলেটের প্রবাসী অধ্যুষিত ওসমানীনগর ও সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় সকালে ভোটারদের উপস্থিতি ছিল কম। আধা ঘণ্টায় ভোট দিয়েছেন মাত্র তিন জন। নাটোরের বড়াইগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোট দিতে অনেকক্ষণ পরপর দুই-একজন ভোটার আসছেন। কর্তব্যরত কর্মকর্তা-কর্মচারীরা গল্প করে অলস সময় পার করছেন।

এদিকে, পটুয়াখালীর গলাচিপা পৌরসভা এবং রাঙ্গাবালী উপজেলা পরিষদ নির্বাচনে ভোটারদের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে। তবে, এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

নির্বাচনে সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণের জন্য মাঠে থাকছে বিজিবি, র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে গঠিত ভ্রাম্যমাণ দলের স্ট্রাইকিং ফোর্স। টহলে থাকছে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ টিম।

সূত্র:priyo.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/