সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ২০১৮-য় বলিউডের সেরা ছবির তালিকা!

২০১৮-য় বলিউডের সেরা ছবির তালিকা!

সহজ হিসাবে ২০১৮-য় বলিউডের না দেখলেই নয় এমন ছবির তালিকা তৈরি করে ফেলাই যায়! সে ব্যাপারে শুধু ডাকসাইটে নায়ক বা নায়িকা নয়, পরিচালক-ছবির প্লট এবং তার সঙ্গে জুড়ে থাকা বিতর্কও সহায়ক হবে!

সেই সব কিছু মেপে নিয়ে একে একে শুরু করা যাক ২০১৮-য় বলিউডের সেরা ছবির তালিকা!

পদ্মাবত:

রণবীর সিং-দীপিকা পাড়ুকোন-শাহিদ কাপুর অভিনীত, সঞ্জয় লীলা বনসলি পরিচালিত এই ছবি নিয়ে আর নতুন করে কী বা বলার আছে! সারা দেশ প্রতিটি মুহূর্তে সাক্ষী থেকেছে ছবিকে কেন্দ্র করে উদ্ভূত বিতর্কের! যাই হোক, নতুন বছরে মুক্তি পাবে ‘পদ্মাবত’, থ্রিডি বা টুডি ভার্সনে! অবসান হবে সবার প্রতীক্ষারও!

ঠগস অব হিন্দুস্তান:

বিজয় কৃষ্ণ আচার্য পরিচালিত এই ছবির বিষয়বস্তু ব্রিটিশ ভারতের ঠগীরা এবং তাদের জীবনযাত্রা! সঙ্গে রয়েছে অমিতাভ বচ্চন, ক্যাটরিনা কাইফ, আমির খান, ফতিমা সানা শেখের মতো ডাকসাইটে অভিনেতারা! আর কী চাই প্রেক্ষাগৃহে যাওয়ার কারণ হিসাবে?

ফ্যানি খান:

এক গায়কের জীবনের টানাপোড়েন, সঙ্গে ঐশ্বর্য রাই বচ্চন আর অনিল কাপুরের জমাটি জুটি, সে-ই ‘তাল’ ছবির পর! অতুল মঞ্জরেকর পরিচালিত এই মিউজিক্যাল কমেডি দেখার জন্য এর চেয়ে বেশি কারণ আর কী দরকার হতে পারে?

রেস ৩:

মজার ব্যাপার, ২০১৮-য় ফের পরস্পরের মুখোমুখি হচ্ছেন ঐশ্বর্য রাই বচ্চন আর সলমন খান। ২০১৮-র ইদে এক তারিখে মুক্তি পাবে ‘ফ্যানি খান’ আর সলমনের ‘রেস ৩’ ‘রেস’ সিরিজের ছবি একেই জনপ্রিয়, তার উপরে রয়েছে সলমনের এই প্রথম ‘রেস’ সিরিজ জয়ের উন্মাদনা।

মুক্কাবাজ:

২০১৮-য় মুক্তি পেতে চলা অনুরাগ কাশ্যপের ‘মুক্কাবাজ’ ইতিমধ্যেই জায়গা করে নিয়েছে আলোচনার শিরোনামে। আশা করাই যায়, বলিউডের স্পোর্টস ছবির ঘরানায় আলাদা এক জায়গা করে নেবে ‘মুক্কাবাজ’ ২.০।

একে তো রজনীকান্ত, তায় সঙ্গে রয়েছেন অক্ষয় কুমার! তাও আবার খলনায়কের ভূমিকায় দুজনেই! সঙ্গে রয়েছে ‘রোবট’ ছবির সিক্যুয়েলের বিষয়টাও। এর পরেও কি আপনি ছবিটা দেখতে চাইবেন না?

প্যাডম্যান:

২০১৮ কি হতে চলেছে অক্ষয় কুমারেরই বছর? এ বছরেই কিন্তু মুক্তি পাচ্ছে অক্ষয় কুমার-সোনম কাপুর-রাধিকা আপটে অভিনীত ‘প্যাড ম্যান’ এই ছবির ট্রেলারও ইতিমধ্যে দেখে ফেলেছেন অনেকেই, অতএব বেশি কিছু বলা নিষ্প্রয়োজন।

গোল্ড:

২০১৮-য় মুক্কাবাজ ছাড়া আরও এক স্পোর্টস মুভি পেতে চলেছেন দর্শকরা। তাও আবার পরিচালক রিমা কাগতির হাত ধরে। এই ছবিতেও মুখ্য ভূমিকায় রয়েছেন অক্ষয় কুমারই, ভারতীয় হকির তারা বলবীর সিংয়ের চরিত্রে।

দ্য অ্যাকসিডেন্টাল প্রাইম মিনিস্টার:

ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের বায়োপিক, নামভূমিকায় রয়েছেন অনুপম খের। ইতিমধ্যেই পরিচালক বিজয় রতনকর গুট্টের এই ছবির পোস্টার সবার নজর কেড়ে নিয়েছে। বাকি বিচার ছবি মুক্তি পেলেই হবে!

রাজি:

মেঘনা গুলজারের ছবি, মুখ্য অভিনেতা আলিয়া ভাট আর ভিকি কৌশল, সঙ্গে রয়েছে কাশ্মীরের পটভূমি। বিষয় হিসেবে রয়েছে ভারত-পাকিস্তানের চরবৃত্তি। এর পরেও ‘রাজি’ দেখতে রাজি না হয়ে পারা যায়?

পরি:

পরিচালক প্রসিত রায়ের এই ছবিতে প্রথমবার অনুষ্কা শর্মা পেতে চলেছেন এক বাঙালি নায়ককে। তাও যে-সে নন, তিনি পরমব্রত চট্টোপাধ্যায়। বলুন, আপনি ছবিটা দেখবেন না?

মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি:

সব সময় মেয়েদের হয়ে সওয়াল করেন যিনি, বলিউডের নায়িকা সেই কঙ্গনা রানাউত এবার ঝাঁসির রানির ভূমিকায়। সঙ্গে রয়েছেন অতুল কুলকার্নি, সুরেশ ওবেরয়, সোনু সুদের মতো অভিনেতারাও। আশা করাই যায়, ছবিটা সবার মন কাড়বে!

সঞ্জু:

এটাই না কি নাম ঠিক হয়েছে রাজকুমার হিরানি পরিচালিত, রণবীর কাপুর অভিনীত সঞ্জয় দত্তের বায়োপিকের! ভারতের অন্যতম বিতর্কিত নায়ক ইনি, তাঁর জীবনের গোপন সব দিক পর্দায় দেখার লোভ কি সামলানো যায়?

সিম্বা:

২০১৮-তেই পরিচালক রোহিত শেঠির হাত ধরেই অনেক দিন পরে মশালা মুভিতে ফিরছেন রণবীর সিং। মানে রোহিত আর তাঁর হাই-পিচ বিনোদনের যুগলবন্দী, সঙ্গে একগাদা নাচ-গান আর রসিকতা! রণবীরের ভক্তরা তো বটেই, অন্যরাও আশা করা যায় ছবিটা না দেখে থাকতে পারবেন না!

বীরে দি ওয়েডিং:

২০১৮-য় এটাই হতে চলেছে করিনা কাপুর খান অভিনীত একমাত্র ছবি। শুধু তাই নয়, বিয়ের পরেও এটাই করিনার প্রথম ছবি। সঙ্গে রয়েছেন সোনম কাপুর আর স্বরা ভাস্করও। বিয়ে নিয়ে মজার এই ছবি দেখার লোভ সামলানো কিন্তু কঠিন হবে!

সূত্র:deshebideshe.com;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/