সাম্প্রতিক....
Home / জাতীয় / ৩ জঙ্গির ফাঁসিতে দেশের মানুষ খুশি: আসাদুজ্জামান খাঁন কামাল

৩ জঙ্গির ফাঁসিতে দেশের মানুষ খুশি: আসাদুজ্জামান খাঁন কামাল

ফাইল ছবি

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের (হুজি) শীর্ষ নেতা ‘মুফতি’ আব্দুল হান্নান মুন্সীসহ ৩ জঙ্গির ফাঁসিতে দেশের মানুষ খুশি হয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

১২ এপ্রিল দিবাগত রাত সাড়ে ১২টায় রাজধানীর ধানমন্ডির নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, জঙ্গিদের ফাঁসির মাধ্যমে বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। তিন জঙ্গির ফাঁসি কার্যকর তারই প্রতিফলন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ জঙ্গিরা দেশের ৬৪টি জেলার মধ্যে ৬৩টি জেলায় একযোগে বোমা ফাটিয়েছিল। রমনার বটমূলে নিরীহ মানুষ হত্যা করেছিল। বঙ্গবন্ধু কন্যাকে হত্যার জন্য ৬৭ কেজি বোমা পুঁতেছিল। এতো বড় জঙ্গি, এতো বড় অপরাধীর ফাঁসির রায় কার্যকর হয়েছে। দেশের মানুষ এতে খুশি।

জঙ্গিরা বিভিন্ন নামে আত্মপ্রকাশ করলেও এদের কোনো পক্ষ নেই জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এরা দেশকে অস্থিতিশীল করতেই অপতৎপরতা চালাচ্ছে। আমরা জঙ্গিবাদ নির্ম‍ূলের জন্য কাজ করছি, এখন পর্যন্ত তাদের নির্ম‍ূল করতে না পারলেও নিয়ন্ত্রণ করতে পেরেছি।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ মে সিলেটে হযরত শাহজালালের (রহ.) মাজার প্রাঙ্গণে ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীকে লক্ষ্য করে গ্রেনেড হামলা চালানো হলে নিহত হয় দুই পুলিশ কর্মকর্তাসহ তিন জন। ঘটনায় আহত হন আনোয়ার চৌধুরী ও সিলেটের জেলা প্রশাসকসহ অন্তত ৪০ জন। এই গ্রেনেড হামলার দায়ে জঙ্গি নেতা মুফতি হান্নান ও জঙ্গি শরীফ শাহেদুল আলম বিপুলের ফাঁসি কার্যকর হয় কাশিমপুর কারাগারে। অপরদিকে সিলেটে ফাঁসি কার্যকর করা হয় জঙ্গি দেলোয়ার হোসেন রিপনের।

সূত্র:priyo.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/