Home / প্রচ্ছদ / উখিয়ার উপকূলে মৎস্য বিভাগের সাড়াশি অভিযান

উখিয়ার উপকূলে মৎস্য বিভাগের সাড়াশি অভিযান

উখিয়ায় কারেন্ট জাল ধ্বংস

নিজস্ব প্রতিনিধি, উখিয়া:

সামুদ্রিক মাছের বংশবিস্তার ও মৎস সম্পদের উন্নয়নের লক্ষ্যে উখিয়া উপজেলা মৎস্য বিভাগ ২৫ সেপ্টেম্বর থেকে উপকূলের বিভিন্ন স্থানে সাড়াশি অভিযান চালিয়ে বিপুল পরিমাণ কারেন্ট জাল উদ্ধার করে ঘটনাস্থলে ধ্বংস করেছে।

এরই ধারাবাহিকতায় ৫ সেপ্টেম্বর সোমবার সকাল ১১টা থেকে কোস্ট গার্ডের সহযোগীতায় বিকাল ৪টা পর্যন্ত কক্সবাজার জেলার উপকূলীয় উপজেলা উখিয়ার ইনানী উপকূলের বিভিন্ন স্থানে অভিযান চালায় উপজেলা মৎস্য বিভাগ। এ সময় জেলেরা তাদের ফিশিং বোটে সংরক্ষিত কারেন্ট জালগুলো সোনারপাড়া এলাকায় একটির বাড়িতে গুদামজাত করে রাখে। গোপন সংবাদের ভিত্তিতে উক্ত বাড়িতে অভিযান চালিয়ে প্রায় লক্ষাধিক মিটার কারেন্ট জাল উদ্ধার করে ঘটনাস্থলে পুড়িয়ে ফেলে। পরবর্তীতে কোটবাজার এলাকায় মাছ বাজারে অভিযান চালিয়ে বিক্রির জন্য রাখা প্রায় ২ হাজার মিটার কারেন্ট জাল ধ্বংস করে ফেলে।

এ সময় মৎস্য বিভাগের উপস্থিতি লক্ষ্য করে বাজারে বিক্রি করতে আসা সামুদ্রিক মাছ ব্যবসায়ীরা তাদের মাছ নিয়ে উধাও হয়ে যাওয়ার কারণে কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানান উপজেলা মৎস্য কর্মকর্তা কে.এম শাহরিয়ার নজরুল।

তিনি জানান, সরকার ঘোষিত ২৫ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত সামুদ্রিক মাছ আহরণের উপর পুরোপুরি নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তা স্বত্ত্বেও প্রত্যন্ত এলাকায় কিছু কিছু অসাধু জেলে সম্প্ররদায় সামুদ্রিক মাছ আহরণ করে বাজারে বিক্রি করে আসছিল।

২৫ সেপ্টেম্বর থেকে কোস্ট গার্ডের সহায়তায় উপকূলের বিভিন্ন এলাকায় অভিযান সহ হাট বাজারগুলোতে তদারকি বৃদ্ধি করার কারণে সামুদ্রিক মাছ আহরণ বন্ধ ছিল। অভিযান চলাকালীন সময়ে উপস্থিত ছিলেন মেরিন ফিশারিজ কর্মকর্তা বুলবুল আহমদ ও কোস্ট গার্ডের কমান্ডার আব্দুল আজিজ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/