সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / আগামীকাল লামায় ৩য় মাতামুহুরী ব্রিজের উদ্বোধন করবেন পার্বত্য মন্ত্রী

আগামীকাল লামায় ৩য় মাতামুহুরী ব্রিজের উদ্বোধন করবেন পার্বত্য মন্ত্রী

লামা মাতামুহুরী নদীর উপর নবনির্মিত ৩য় মাতামুহুরী ব্রিজ।

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :
আগামীকাল বান্দরবানের লামায় ৩য় মাতামুহুরী ব্রিজের শুভ উদ্বোধন করবেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি। ব্রিজটি লামা পৌরসভার রাজবাড়ি এবং লামা সদর ইউনিয়নের মেরাখোলা এলাকার মধ্যবর্তী মাতামুহুরী নদীর ওপর নির্মিত হয়েছে। ব্রিজটি চালু হলে এই অঞ্চলবর্তী মানুষের যোগাযোগে নতুন দিগন্তের সূচনা হবে বলে মনে করছেন স্থানীয়রা। এতে করে নদীর ওপারে ৩টি (লামা সদর ইউপি, রুপসীপাড়া ও গজালিয়ার কিছু অংশ) ইউনিয়নের ২০/২৫ হাজার মানুষ সড়ক পথে উপজেলা সদরের সাথে সম্পৃক্ত হবেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, শনিবার (২৬ অক্টোবর) বিকেল ৪টায় লামা পৌরসভার রাজবাড়ি এবং লামা সদর ইউনিয়নের মেরাখোলা এলাকার মধ্যবর্তী মাতামুহুরী নদীর ওপর নির্মিত ব্রিজটির উদ্বোধন করবেন পার্বত্য মন্ত্রী। উদ্বোধনের পর থেকে সবার ব্যবহারের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে ব্রিজটি।

এ বিষয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবানের নির্বাহী প্রকৌশলী ইয়াছিন আরাফাত জানান, উদ্বোধন উপলক্ষে লামা উপজেলা প্রশাসন, লামা পৌরসভা ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তিনি আরো জানান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক ও মেসবাহ্ এসোসিয়েটের তত্ত্বাবধানে ৮ এপ্রিল ২০১৭ সালে এই ব্রিজটির নির্মাণ কাজ শুরু হয় এবং আগামীকাল ২৬ অক্টোবর ব্রিজটির নির্মাণ কাজ শেষ করে উদ্বোধন করা হবে। ১৫৬ মিটার দৈর্ঘ্য পিসি গার্ডার ব্রিজটি নির্মাণে ব্যয় হয়েছে ৮ কোটি ৮৪ লক্ষ টাকা। ব্রিজটি চালু হলে লামা সদর ইউনিয়ন, রুপসীপাড়া ও গজালিয়া ইউনিয়নের অন্তত ২৫ হাজার মানুষ উপকৃত হবেন।

লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি বলেন, আগামীকাল পার্বত্য মন্ত্রীর লামা উপজেলায় সফর উপলক্ষে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

প্রসঙ্গত, শনিবার সফরকালে পার্বত্য মন্ত্রী শিলেরতুয়া মার্মা পাড়ায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পরিচালিত পাড়া কেন্দ্রের উদ্বোধন, লামা সরকারি মাতামুহুরী কলেজের বীর বাহাদুর মিলনায়তনের উদ্বোধন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে নির্মিত লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের উদ্বোধন ও আরেকটি একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

দৈনিক যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিনের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : দৈনিক যুগান্তরের কক্সবাজার জেলা প্রতিনিধি জসিম উদ্দিনের পিতা হাজী নূর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/