সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / অনন্য মাইলফলকের সামনে মুশফিক

অনন্য মাইলফলকের সামনে মুশফিক

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে রোববার সন্ধ্যায় দিল্লিতে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে অনন্য মাইলফলকের সামনে টাইগার উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

এ ম্যাচে তিনটি ডিসমিসাল করতে পারলেই সেই মাইলফলক স্পর্শ করে ফেলবেন তিনি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ডিসমিসাল করা উইকেটরক্ষকের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসবেন মুশি।

স্বাভাবিকভাবেই ওয়েস্ট ইন্ডিজের দীনেশ রামদিন এবং পাকিস্তানের কামরান আকমলকে ছাড়িয়ে যাবেন মুশফিক। ৮১ ম্যাচে ৫৮ ডিসমিসাল করেছেন লাল-সবুজ জার্সিধারী উইকেটরক্ষক। ৩০টি ক্যাচ ধরে এবং ২৮টি স্টাম্পিং করে চতুর্থ স্থানে রয়েছেন তিনি।

তৃতীয় স্থানে থাকা রামদিনও ৬৮ ম্যাচে ৫৮টি ডিসমিসাল করেছন। তবে ম্যাচ কম খেলায় মুশফিকের আগে অবস্থান করছেন তিনি। ৩৮টি ক্যাচ ধরার পাশাপাশি ২০ স্টাম্পিং করেছেন ক্যারিবীয় উইকেটরক্ষক।

তালিকার দুই নম্বরে অবস্থান করছেন আকমল । ৫৮ ম্যাচে ৬০টি ডিসমিসাল করেছেন তিনি। ৩২টি স্টাম্পিং করার সঙ্গে ২৮টি ক্যাচ তালুবন্দি করেছেন পাক উইকেটরক্ষক।

সর্বোচ্চ ডিসমিসাল করা উইকেটকিপারের তালিকায় শীর্ষে আছেন ভারতের মহেন্দ্র সিং ধোনি। বলা বাহুল্য, ধরাছোঁয়ার বাইরে তিনি। ৯৮ ম্যাচে ৯১টি ডিসমিসাল করেছেন মাহি। এ পথে ৫৭টি ক্যাচ গ্লাভসবন্দি করেছেন তিনি। সেই সঙ্গে ৩৪টি স্টাম্পিং করেছেন।

 

সূত্র: deshebideshe.com – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

কোয়ান্টাম কসমো স্কুলের হ্যান্ডবল টিম জাতীয় চ্যাম্পিয়ন, #https://coxview.com/quantum-cosmo-school-and-college-sports-rafiq-2-10-23/

কোয়ান্টাম কসমো স্কুলের হ্যান্ডবল টিম জাতীয় চ্যাম্পিয়ন

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : সিলেটে অনুষ্ঠিত ৫০তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতায় হ্যান্ডবল ফাইনাল ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/