সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / সেন্টমার্টিন গভীর সাগরে ফিশিং ট্রলার ডুবি : ৩ জেলের লাশ উদ্ধার : নিখোঁজ-৯

সেন্টমার্টিন গভীর সাগরে ফিশিং ট্রলার ডুবি : ৩ জেলের লাশ উদ্ধার : নিখোঁজ-৯


গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :
সেন্টমার্টিনের অধুরে গভীর বঙ্গোপসাগরে বাণিজ্যিক ট্রলারের ধাক্কায় মাছ ধরার একটি ফিশিং ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এই ঘটনায় ৩ জেলে নিহত ও ১২ জনকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনীর সদস্যরা। তবে এই ঘটনায় এখনো ৯ জেলে নিখোঁজ রয়েছে। তাদেরকে উদ্ধার করার জন্য তৎপরতা চালিয়ে যাচ্ছে নৌবাহিনীর জাহাজ সমুদ্র জয় ও অপরাজেয়।

৬ নভেম্বর বুধবার রাত ৯ টার দিকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এর সহকারী পরিচালক রাশেদুল আলম খান।

তিনি জানান, সেন্টমার্টিনের অদূরে গভীর বঙ্গোপসাগরে বাণিজ্যিক জাহাজের ধাক্কায় এফবি মিনসন্ধানী নামের একটি ফিশিং ট্রলার থাকা ২৪ জন জেলেসহ গত বুধবার বঙ্গোপসাগরে ভোরে ডুবে যায়। খবর পেয়ে গভীর সমুদ্রে টহলরত থাকা নৌবাহিনীর জাহাজ সমুদ্র জয় সাথে সাথে ঘটনাস্থলে পৌঁছে এবং স্থানীয় জেলেদের সহযোগিতায় ১২ জন জেলেকে জীবিত উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জেলেদের টেকনাফে স্থানীয়দের নিকট হন্তান্তর করা হয়েছে বলে জানান।

এই কর্মকর্তা আরও বলেন, খবর পেয়ে অপর একটি নৌবাহিনী জাহাজ অপরাজেয় দ্রুততার সাথে উদ্ধার কাজে যোগ দেয়। দীর্ঘ সময় উদ্ধার তৎপরতা পরিচালনা করে এই পর্যন্ত ৩টি মৃতদেহ উদ্ধার করতে সক্ষম হয়েছে। নিখোঁজ ৯ জেলেকে উদ্ধারে নৌবাহিনী জাহাজ সমুদ্র জয় ও অপরাজেয় জাহাজে থাকা নৌ-সদস্যরা নিরবিচ্ছিন্ন উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে।

উদ্ধারকৃত জেলেরা হলেন, মাঝিমাল্লা নুরুল ইসলাম (৪০), মহিব উল্লাহ (৪০), হুমায়ুন কবির (২৫), মোহাম্মদ শাহাজান (৫০), মোহাম্মদ আক্তার (২২), মোহাম্মদ মিজান (২২), আবুল বাশার (২০), আবুল খায়ের (২২), মোহাম্মদ ওসমান (২৫), মোহাম্মদ শাকিল (২২), মোহাম্মদ রায়হান (২০), মোহাম্মদ সোলেমান (৪০)।

নাম প্রকাশে অনিচ্ছুক টেকনাফের সরকারি এক কর্মকর্তা বলেন,টেকনাফের সাবরাং সমুদ্র সৈকত এলাকা থেকে ১২ জন জেলেকে উদ্ধার করেছে স্থানীয় জেলেরা। তবে উদ্ধার হওয়া ব্যক্তিরা কে কোথায় গেছে তাদের জানা নেই।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

পোকখালী ইউপি চেয়ারম্যান রফিক আহমদ কারাগারে

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পোকখালী ইউনিয়নের নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান রফিক আহমদকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/