সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / চকরিয়া কোরক বিদ্যাপীঠ উপজেলার শীর্ষে

চকরিয়া কোরক বিদ্যাপীঠ উপজেলার শীর্ষে

Result

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়া উপজেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠ এসএসসি পরীক্ষার ফলাফলে উজেলার শীষ স্থান ধরে রেখেছে। এভাবে ধারাবাহিক সাফল্য ধরে রেখেছে চকরিয়া পৌর শহরের সুন্দর মনোরম পরিবেশে অবস্থিত সেনানিবাস সড়কে কোরক বিদ্যাপীঠ এ শিক্ষা প্রতিষ্ঠানটি। এবার এসএসসিতে যারা জিপি পেয়েছে তাদের বাঁধ ভাঙ্গা উল্লাস পরিলক্ষিত হচ্ছে। চারদিকে আনন্দের বন্যা যেন তাদের মাঝে।

এবার এ বিদ্যালয় থেকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসা শিক্ষা থেকে ৪১৪ শিক্ষার্থী এসএসসি পরীক্ষা দেন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৯০ জন। পাসের হার ৯৯. ৭৬%।

বুধবার (১১ মে) এসএসসি ও সমমানের ফল প্রকাশ করা হয়। পরে স্কুলের প্রধান শিক্ষক নুরুল আখেরে’র পক্ষ থেকে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিজ্ঞান বিভাগে ২৪১ জন পরীক্ষার্থীর মধ্যে ২৪০ জন উত্তীর্ণ হয়ে জিপিএ-৫ পেয়েছেন ৮৯ জন। মানবিক বিভাগ থেকে ৩৩ জন পরীর্ক্ষার্থীর মধ্যে জিপি-৫ পেয়েছে ১ জন, উত্তীর্ণ হয়েছে ৩৩ জন। বাণিজ্য বিভাগ থেকে ১৪০ জন পরীক্ষার্থী অংশ নিয়ে ১৪০ উত্তীর্ণ হয়েছে।

এদিকে চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখের প্রিয় চট্টগ্রামকে জানান, ধারাবাহিকতা বজায় রেখে ‘আমাদের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, অভিভাবকরা সারাবছর কঠোর পরিশ্রম ও সমন্বিত প্রচেষ্টার মধ্যমে আমাদের এ সাফল্য অর্জন। আগামীতে এ ধারা অব্যাহত থাকবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/