সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / টেকনাফে বিজিবি-কোস্টগার্ডের পৃথক অভিযানে ৫ লাখ টাকা মূল্যের ইয়াবা উদ্ধার

টেকনাফে বিজিবি-কোস্টগার্ডের পৃথক অভিযানে ৫ লাখ টাকা মূল্যের ইয়াবা উদ্ধার

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

টেকনাফে বিজিবি-কোস্টগার্ডের সদস্যরা পৃথক অভিযান চালিয়ে ৫ লাখ ৪৪ হাজার মালিকবিহীন ইয়াবা উদ্ধার করেছে।

বিজিবি কোস্টগার্ড সুত্রে জানা যায়, এই পৃথক দুই অভিযানে দুটি নৌকা জব্দ করা হলেও পাচারকারী কাউকে আটক করতে পারেনি।

১৮ ফেব্রুয়ারী শনিবার ভোর সাড়ে পাঁচটা দিকে নাফ নদীর মোহনা মিয়ানমার নাইক্ষ্যংদিয়া পাশাপাশি ও টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়ার হেচ্ছারখাল এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

কোস্টগার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট তাসকিন রেজা জানান, নাফনদীর সীমান্ত এলাকায় একটি টহল দল মিয়ানমার থেকে আসা নৌকাকে দাঁড়ানোর সংকেত দিলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। নৌকার যাত্রীরা নাফ নদীর মোহনা মিয়ানমারের নাইক্ষ্যংদিয়া কাছা-কাছি ঢুকে নৌকাটি রেখে পালিয়ে যায়। পরে নৌকাটি জব্দ করে তল্লাশি চালালে ৫ লক্ষ মালিকবিহীন ইয়াবা পাওয়া যায়।

অন্যদিকে, একই দিন ভোরে টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়া ও নাফ নদীর সীমান্ত হেচ্ছারখাল এলাকা থেকে ৪৪ হাজার ইয়াবা সহ একটি নৌকা জব্দ করেছে বিজিবি।

টেকনাফ ২ বিজিবি উপ-অধিনায়ক মেজর আবু রাসেল সিদ্দিকী বলেন, মিয়ানমার থেকে একটি ইয়াবার চালান আসছে এমন খবর পেয়ে হেচ্ছারখাল এলাকায় অবস্থান নেয় বিজিবি। বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা কৌশলে পালিয়ে যায়। ওই সময় নৌকায় তল্লাশী চালিয়ে পলিথিন ব্যাগে মোড়ানো ৪৪ হাজার ইয়াবা পাওয়া যায়। মেজর আবু রাসেল সিদ্দিকী আরও বলেন, উদ্ধার করা ইয়াবা গুলো বিজিবি সদর দপ্তরে জমা রাখা হয়। তা পরবর্তী সময়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/