সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শরণার্থী সমাচার / ঈদগাঁওতে রোহিঙ্গাদের ক্যাম্পে পাঠানোর উদ্যোগ নেই

ঈদগাঁওতে রোহিঙ্গাদের ক্যাম্পে পাঠানোর উদ্যোগ নেই

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2023/09/Rohingya.jpg?resize=540%2C330&ssl=1

 

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

কক্সবাজারে নবসৃষ্ট ঈদগাঁও উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলে ছড়িয়ে ছিড়িয়ে ভাসমান অবস্থায় রয়েছে রোহিঙ্গারা। এতে স্থানীয়রা চরমভাবে আতংকিত হয়ে পড়ে। তারা বিভিন্ন এলাকায় পূর্ব পরিচিত বা আত্মীয় স্বজন, ভাড়াবাসা ও কলোনীতে অবস্থান করছে।


স্থানীয়রা জানান, রোহিঙ্গারা ঈদগাঁওতে বসবাস করেছে দেদারসে। আইনী পদক্ষেপ না নিলেই বৃহৎ এলাকাটি চরমভাবে ঝুঁকিপূর্ণ হয়ে পড়বে। আবার আইন শৃঙ্খলার চরম অবনতিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড করে নীরবে পালানোর আশংকায় স্থানীয়রা। এলাকায় অবস্থান করা রোহিঙ্গাদের সরিয়ে ক্যাম্পে স্থানান্তরের দাবী।


জানা যায়, ঈদগাঁও উপজেলার বিভিন্ন ইউনিয়নের পাড়া-মহল্লায় নানা ভাবে আশ্রয় নিয়েছে ওপার থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা। তবে এলাকায় ছড়িয়ে ছিড়িয়ে রোহিঙ্গারা হরেক রকম কৌশল অবলম্বন করে অবস্থান করছে। এরা ভাদিতলা, শিয়াপাড়া, গরুর বাজার, কলেজ গেইট, জাগির পাড়া, তেলীপাড়া, বাজার পাড়া, খোদাইবাড়ী, কালিরছড়া, বাঁশঘাটা, ভিলেজার পাড়া, পূর্ব নাপিতখালী, জুমনগর, হাজী পাড়া, শাহ ফকির বাজার ও তৎসংলগ্ন এলাকাসহ বিভিন্ন স্থানে বাসাভাড়া ও কলোনীতে রোহিঙ্গারা অবস্থান করছে দীর্ঘদিন ধরে। তাদেরকে সনাক্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এখন সময়ের গণদাবী।


রোহিঙ্গাদের বসবাস নিয়ে স্থানীয়রা চরম ক্ষোভ প্রকাশ করেন এবং আতংকে রয়েছেন এলাকাবাসী।


নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানান, ইসলামপুরের পূর্ব নাপিতখালী, ভিলেজার পাড়া, সুলতান নগর, দুদুমিয়া ঘোনা এলাকায় এখনো শতকরা ৩০ ভাগ বসবাস করছে। আবার চান্দেরঘোনা ও চিন্নামোরা নামক এলাকাতে রোহিঙ্গা অবস্থা করছে বলেও জানান স্থানীয়রা।


স্থানীয়রা আরো জানান, রোহিঙ্গাদের পদচারনা বেড়ে গেছে। এ অবস্থা চলতে থাকলে আমাদের অস্থিত্ব সংকটে পড়বে। তাই রোহিঙ্গাদের আটক পূর্বক সংশ্লিষ্ট ক্যাম্পে প্রেরণেরও দাবী জানান এলাকাবাসী। সচেতন মহলের মতে, স্থানীয় প্রশাসন যদি রোহিঙ্গাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেন, তাহলে এলাকা থেকে এদের সরানো সম্ভব হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

স্বামীকে খুন করতে স্ত্রীর খুনি ভাড়া : অডিও ভাইরাল, #https://coxview.com/rafiq-11-6-2024/

স্বামীকে খুন করতে স্ত্রীর খুনি ভাড়া : অডিও ভাইরাল

স্বামীকে খুন করতে খুনি ভাড়া করার বিষয়ে অভিযুক্ত স্ত্রী হাছিনা আক্তার। খামারী ও বয়লার মুরগী ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/