সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / ঈদগাঁও স্টেশনে শপিং কমপ্লেক্সে হামলা ও ভাংচুর : আহত – ২

ঈদগাঁও স্টেশনে শপিং কমপ্লেক্সে হামলা ও ভাংচুর : আহত – ২

 

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :
কক্সবাজারের ঈদগাঁও স্টেশনের এক মার্কেট থেকে দাবিকৃত চাঁদা না দেওয়ায় হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এ ঘটনায় ২ জন গুরুতর আহত হয়েছে। বুধবার সকাল এগারটায় স্টেশনস্থ আরফাত শপিং কমপ্লেক্সে এমন ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী ঈদগাঁও থানায় এজাহার দায়ের করেছে।


জানা যায়, ঈদগাঁও স্টেশনের আরফাত শপিং কমপ্লেক্সের মালিক আবদু রশিদ থেকে দীর্ঘদিন ধরে একটি প্রভাবশালী চক্র বিভিন্ন অজুহাতে মোটা অংকের চাঁদা দাবি করে আসছে। দাবিকৃত চাঁদা না দেয়ায় ঘটনার দিন ঈদগাঁও স্টেশন এলাকার তারেক ও ফেরদৌস আলম ফিরোজের নেতৃত্বে ১০/১৫ জনের সংঘবদ্ধ একটি চক্র হামলা- ভাংচুর ও লুটপাট চালায়। এ সময় আরফাত শপিং কমপ্লেক্সের মালিক আবদু রশিদ ও ছেলে আব্দুল্লাহ এগিয়ে আসলে তাদেরকে ধারালো অস্ত্র ও হাতুড়ি দিয়ে আঘাত করে। এতে আবদু রশিদ ও ছেলে আব্দুল্লাহ গুরুতর আহত হয়। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যায়।


এ সময় নগদ টাকা ও মালামাল লুট করে নিয়ে যায় এ চক্রটি এবং দাবিকৃত চাঁদা না দিলে উক্ত মার্কেট জবর দখল করার হুমকি দেয়।। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে হামলাকারীরা দ্রুত পালিয়ে যায়।


আহত আবদু রশিদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন দীর্ঘদিন ধরে এ চক্রটি মোটা অংকের চাঁদা দাবি করে আসছে এবং দাবিকৃত চাঁদা না দিলে জবর দখলের হুমকি দেয়। আমাদের ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে এবং ভাংচুর ও লুটপাট চালায়। এ ঘটনায় থানায় চাঁদাবাজির এজাহার দায়ের করা হয়েছে।


অভিযোগ উঠা তারেক ও ফেরদৌসের সাথে যোগাযোগ করা হলে চাঁদাবাজির বিষয়টি অস্বীকার করে এবং মারামারির বিষয়টি আপোষ মিমাংসার চেষ্টা চলছে বলে জানান।


ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ গোলাম কবির এজাহারের সত্যতা নিশ্চিত করে বলেন চাঁদাবাজির বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে তবে মারামারি ঘটনা ঘটেছে।


সচেতন মহল ঈদগাঁওতে দিনদুপুরে এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার জোর দাবি জানান।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/02/Taleb-Mahfil-Sagar-23-2-24.jpeg

ঈদগাঁও জাগির পাড়া সীরত কমিটির উদ্যোগে তাফসীরুল কোরআন মাহফিল সম্পন্ন

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জাগির পাড়া সীরত কমিটির উদ্যোগে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/