সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / তথ্য ও প্রযুক্তি / একই ফোনে একাধিক অ্যাকাউন্ট ব্যবহারের সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ

একই ফোনে একাধিক অ্যাকাউন্ট ব্যবহারের সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2015/12/Mobile-whatsapp.jpg?resize=576%2C360&ssl=1

অনলাইন ডেস্ক :


হোয়াটসঅ্যাপে একের অধিক ডিভাইসে একই অ্যাকাউন্ট ব্যবহারের সুযোগ ছিল না। ফলে ব্যবহারকারী চাইলেও প্রাইমারি ফোনের বাইরের কোনো ফোনে নিজের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালাতে পারতেন না। সম্প্রতি এই সমস্যার সমাধানে পরীক্ষামূলকভাবে ‘কমপ্যানিয়ন মোড’ সুবিধা চালু করেছে হোয়াটসঅ্যাপ। একই অ্যাকাউন্ট কাজে লাগিয়ে চারটি ফোনে হোয়াটসঅ্যাপ ব্যবহারের সুযোগ চালু করেছে হোয়াটসঅ্যাপ।

 

এবার একই ফোনে একাধিক হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহারের সুযোগ চালু করতে যাচ্ছে মেটার মালিকানাধীন বার্তা আদান-প্রদানের জনপ্রিয় অ্যাপটি। নতুন এ সুবিধা চালু হলে একাধিক অ্যাকাউন্ট ব্যবহারকারীরা একই ফোন থেকে সব কটি অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন। ফলে একাধিক ফোন সঙ্গে নিয়ে ঘুরতে হবে না।


অনেকেই ভিন্ন ভিন্ন ফোনে একাধিক হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করেন। ফলে গুরুত্বপূর্ণ কোনো তথ্য এলে অনেক সময়ই জানা সম্ভব হয় না। সমস্যা সমাধানে ‘মাল্টি-অ্যাকাউন্ট সাপোর্ট’ নামের একটি সুবিধা চালুর জন্য কাজ করছে হোয়াটসআ্যপ। এ সুবিধা চালু হলে ব্যবহারকারীরা একই ফোনে একাধিক অ্যাকাউন্ট আলাদাভাবে ব্যবহার করতে পারবেন। ফলে দ্রুত সব কটি অ্যাকাউন্টের তথ্য জানার সুযোগ মিলবে।


‘মাল্টি-অ্যাকাউন্ট সাপোর্ট’ সুবিধার পরীক্ষামূলক কার্যক্রম এখনো শুরু না হলেও হোয়াটসঅ্যাপ বিজনেস ২.২৩.১৩.৫ সংস্করণে একাধিক অ্যাকাউন্ট লিংক করার জন্য একটি মেনু যুক্ত করেছে হোয়াটসঅ্যাপ। আর তাই ধারণা করা হচ্ছে শিগগিরই বেটা সংস্করণ ব্যবহারকারীদের ওপর এ সুবিধার কার্যকারিতা পরীক্ষা করা হবে। তবে এ সুবিধা চালুর বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো মন্তব্য করেনি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লায়ন্স ক্লাব অব চিটাগাং ইম্পেরিয়াল সিটির ২০২৪-২৫ লায়ন্স সেবা বর্ষের কমিটি গঠিত

  বার্তা পরিবেশক : আর্ন্তজাতিক সেবা সংগঠন লায়ন্স ইন্টারন্যাশনালের অন্যতম শ্রেষ্ঠ জেলা লায়ন্স জেলা ৩১৫ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/