সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / লামায় ৭০০ কেজি চোরাই পাঠ‍্যবই জব্দ

লামায় ৭০০ কেজি চোরাই পাঠ‍্যবই জব্দ

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :

পার্বত‍্য জেলা বান্দরবানের লামার ফাইতং ইউনিয়নে সরকারি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় ৭০০ কেজি স্কুলের বই চোরাই পথে পাচারকালে জব্দ করেছে উপজেলা প্রশাসন ও পুলিশ।


রবিবার (১৮ জুন) বেলা সাড়ে ১১টায় পাচারকালে ১৬৯ কেজি এবং বিকেল ৩টায় অভিযান চালিয়ে মজুদকৃত ৫৩১ কেজি বই জব্দ করা হয়। অভিযানে নেতৃত্ব দেন লামা উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিউটিভ ম্যাজিস্ট্রেট এস এম রাহাতুল ইসলাম।


লামা উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিউটিভ ম্যাজিস্ট্রেট এস এম রাহাতুল ইসলাম বলেন, ফাইতং ইউনিয়ন হতে ভ্যানে করে চকরিয়া পাচারকালে স্থানীয় জনতা মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের সরকারি বই ১৬৯ কেজি বই আটক করে পুলিশকে দেয়। আটক ভ্যান চালকের দেয়া তথ্যমতে ফাইতং পুলিশ ফাঁড়ির পুলিশের এসআই জুনাইদ হাসানসহ সঙ্গীয় পুলিশ নিয়ে অভিযান চালিয়ে নয়াপাড়া এলাকার বাদল কান্তি দে এর ভাড়া বাড়ি হতে ৫৩১ কেজি বই জব্দ করা হয়েছে। বই গুলো জান্নাতুল বকেয়া রেখা নামে এক ভাড়াটিয়া মহিলার রুম থেকে জব্দ করা হয়। প্রশাসনের উপস্থিতি টের পেয়ে ওই মহিলা পালিয়ে যায়। এই ঘটনায় নিয়মিত মামলা রুজু করতে পুলিশকে বলা হয়েছে।


ফাইতং পুলিশ ফাঁড়ির পুলিশের আইসি শেখ শামীম বলেন, জব্দকৃত বই গুলো প্রাথমিক বিদ্যালয়ের ৩য়, ৪র্থ, ৫ম, ৬ষ্ঠ, ৭ম ও ৮ম শ্রেণির। বই গুলো ২০২৩ সালের এবং পুরাতন বইও রয়েছে। কিভাবে এত বই কালোবাজারে আসছে বা জান্নাতুল বকেয়া রেখা’র কাছে এসেছে তা খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ভ্যান চালককে আটক করা হয়েছে। জব্দকৃত বই ও ভ্যানচালককে লামা থানায় পাঠানো হয়েছে।


ফাইতং ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক বলেন, ঘটনাস্থল লামা উপজেলার ফাইতং ইউনিয়নের ৬নং ওয়ার্ড নয়াপাড়া এলাকায় পড়েছে। তবে বই গুলো কোন স্কুলের তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।


নাম প্রকাশ না করা সত্ত্বে কয়েকজন স্থানীয় লোকজন বলেন, এইসব বই ফাইতং ইউনিয়নের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয়ের হতে পারে। গভীরভাবে তদন্ত করলে প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/