সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / কারিগরি ও প্রযুক্তিজ্ঞান সম্পন্ন শিক্ষা নিশ্চিতকরণে এগিয়ে আসতে হবে -জেলা প্রশাসক শাহীন ইমরান

কারিগরি ও প্রযুক্তিজ্ঞান সম্পন্ন শিক্ষা নিশ্চিতকরণে এগিয়ে আসতে হবে -জেলা প্রশাসক শাহীন ইমরান

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেছেন কারিগরি ও প্রযুক্তিজ্ঞান সম্পন্ন শিক্ষা নিশ্চিতকরনে সবাইকে এগিয়ে আসতে হবে। শিক্ষার গুনগত মান নিশ্চিতকরণে স্থানীয় জনপ্রতিনিধিদের শিক্ষা প্রতিষ্ঠানসমূহ নিয়মিত মনিটরিং করা অতীব দরকার।


ঈদগাঁও উপজেলাকে প্রাতিষ্ঠানিক রুপ দেয়ার জন্য অনেকগুলো কাজ করতে হবে। এজন্য উপজেলা পরিষদ ভবন নির্মান করা খুবই জরুরী। এটি হচ্ছে আমাদের প্রথম কাজ। এটি করা হলে উপজেলা পরিষদের কাজ অনেকদূর এগিয়ে যাবে এবং ঈদগাঁও উপজেলা একটি স্মার্ট উপজেলায় রুপান্তরিত হবে। সামনের দিনগুলোতে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। কারন একটি উপজেলাকে প্রাতিষ্ঠানিক রুপ দিতে হলে অনেকগুলো কাজ করতে হবে। উপজেলার ডাম্পিং ষ্টেশন, সুয়ারেজ লাইন নির্মান, খেলার মাঠও বিনোদনের জন্য পার্কের স্থান নির্ধারন করা হবে।
পানি উন্নয়ন বোর্ডের সাথে কথা বলে টেকসই বাঁধ নির্মানে প্রকল্প গ্রহন করতে হবে। আইন-শৃঙ্খলা পরিস্থিতির যাতে অবনতি না ঘটে সেই জন্য সবাইকে সজাক থাকতে হবে।


অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে উস্কানিমূলক পোস্ট দিয়ে সাম্প্রদায়িক সম্পীতি বিনষ্ট করার চেষ্টা করছে। এ ব্যাপারে সকলকে সতর্ক থাকতে হবে।


মাদক কক্সবাজারের জন্য একটি বড় চ্যালেঞ্জ। মাদক প্রতিরোধে শিক্ষক, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধাসহ সকলকে এগিয়ে আসতে হবে। প্রয়োজনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তথ্য দিয়ে সহায়তা করতে হবে। সর্বনাশা মাদক পরিবার ও সমাজকে ধ্বংস করে দেয়।


মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার ব্যাপারে অনেকগুলো পদক্ষেপ গ্রহন করেছেন। তম্মধ্যে জাতীয়করণ অন্যতম। নবসৃষ্ট ঈদগাঁও উপজেলায় একটি কলেজ এবং মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণের লক্ষে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হবে। বন্ধ করতে হবে অবৈধ বালু উত্তোলন ও পাহাড় কাটা। জলবায়ু পরিবর্তনগত বিপর্যয় ঠেকাতে এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় সবার নজরদারী প্রয়োজন। জনপ্রতিনিধিরা বসে না থেকে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে কাজ করুন।


বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকেলে ঈদগাঁও উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সাংবাদিক এবং সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বক্তব্যের শুরুতে ১৯৭৫ সালের ১৫ই আগস্ট শাহাদতবরণকারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শেখ ফজিলতুন্নেছাসহ পরিবারের সকল সদস্য দের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।


ঈদগাঁও উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ জাকরিয়ার সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ঈদগাঁও উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু তালেব, সাধারন সম্পাদক ইমরুল হাসান রাশেদ। বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা মাস্টার নুরুল আজিম, কক্সবাজার সদর উপজেলা মু্ক্তিযোদ্ধা কমান্ডার শামশুল হুদা।


অনুষ্ঠানের অনুষ্ঠানের সভাপতি ও ঈদগাঁও উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ জাকারিয়া দায়িত্ব তাঁর পালনকালীন উপস্থিত সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন এবং নবসৃষ্ট ঈদগাঁও উপজেলার উন্নয়নে তাঁর প্রচেষ্টা অব্যাহত রাখার আশ্বাস দেন।


এই মতবিনিময় সভার বক্তব্যে বিভিন্নজন নানা প্রস্তাবনা দেন। মতবিনিময় সভা শেষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করা হয়।


অনুষ্ঠানে বীর মু্ক্তিযোদ্ধা, ৫ ইউনিয়নের ইউপি চেয়ারম্যান, নারী ও পুরুষ সদস্যবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানসমুহের প্রধানগন এবং মনোনীত প্রতিনিধিবৃন্দ, সাংবাদিক, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, রাজনৈতিক নের্তৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

স্কুলের পাশে পাহাড় কেটে মাটি বিক্রি : ঝুঁকিতে স্কুল ভবন#https://coxview.com/pahar-kata-rafiq-04-12-2023-1/

স্কুলের পাশে পাহাড় কেটে মাটি বিক্রি : ঝুঁকিতে স্কুল ভবন

লামা উপজেলার সরই ইউনিয়নের ‘কম্পনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়’ সংলগ্ন নির্বিচারে পাহাড় কাটা হচ্ছে।   মোহাম্মদ ...

%d