সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / কুতুবদিয়ায় ফিশিং বোট ডুবি! জীবিত ও মৃতসহ ১২ জন মাঝি-মাল্লা উদ্ধার : নিখোঁজ ১

কুতুবদিয়ায় ফিশিং বোট ডুবি! জীবিত ও মৃতসহ ১২ জন মাঝি-মাল্লা উদ্ধার : নিখোঁজ ১

কুতুবদিয়ায় ফিশিং বোট ডুবি! জীবিত ও মৃতসহ ১২ জন মাঝি-মাল্লা উদ্ধার : নিখোঁজ ১

কুতুবদিয়ায় ফিশিং বোট ডুবি! জীবিত ও মৃতসহ ১২ জন মাঝি-মাল্লা উদ্ধার : নিখোঁজ ১

এম.রাসেল, কুতুবদিয়া:
কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়ার অদূরে বঙ্গোপসাগরে ফিশিংরত অবস্থায় আকস্মিক ঝড়ের কবলে পড়ে এক ফিশিং বোট ডুবির ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে ১৯ সেপ্টম্বর দিবাগত রাত ৩টার সময় বঙ্গোপসাগরে। ফিশিং বোট ডুবির ঘটনায় ঐ দিন রাতে অন্য একটি ফিশিং বোটে করে ১১ জন জেলে উপকূলে জীবিত অবস্থায় ফিরে আসে। বাকী ২জন জেলে নিখোঁজ ছিল।
বুধবার সকালে নিখোঁজ হওয়া জেলে উত্তর ধুরুং ইউনিয়নের জইজ্যার পাড়া এলাকার মৃত নুর আহম্মদের পুত্র নূরুল আলম নুরু (৫০) এর লাশ লেমশীখালী ইউনিয়নে দরবার ঘাটের দক্ষিণ পাশে পুটখালী এলাকার চরে ভেঁসে আসে। স্থানীয় লোকজন কুতুবদিয়া থানায় খবর দিলে থানা পুলিশ লাশটি উদ্ধার করে কুতুবদিয়া থানায় নিয়ে আসে। অবশ্য পরে নিহত ব্যক্তির স্ত্রী, পুত্র ও স্থানীয় ইউপি চেয়ারম্যানের আবেদনের পরিপ্রেক্ষিতে লাশটি দাফনের জন্য পরিবারে হস্তান্তর করা হয়।
উল্লেখ্য যে ১৭ সেপ্টম্বর দিবাগত রাত ২ টার সময় দক্ষিণ ধূরুং ইউনিয়নের বাতিঘর পাড়া এলাকার আবুল কাসেমের পুত্র আব্দুল মন্নান (হিরা) এর মালিকানাধীন এফ.বি আল্লাহ মালিক ফিশিং বোট ১৩ জন মাঝি-মাল্লা নিয়ে উত্তর ধূরুং ইউনিয়নের আকবর বলি পাড়া ঘাট থেকে মাছ ধরার উদ্দোশ্যে গভীর সমুদ্রে বঙ্গোপসাগরে যায়।
বঙ্গোপসাগরে ফিশিংরত অবস্থায় ১৯ সেপ্টম্বর দিবাগত রাত ৩টায় আকস্মিক ঝড়ের কবলে পড়ে ফিশিং বোটটি ডুবে যায়। ডুবে যাওয়া ফিশিং বোটটির ১৩ জন মাঝি-মাল্লা থেকে ১১ জন জেলে অন্য একটি ফিশিং ট্রলার করে কুতুবদিয়া উপকূলে জীবিত অবস্থায় ফিরে আসেন। তখন থেকে ফিশিং বোট এবং অপর ২ জেলে নিখোঁজ থাকায় অনেক খোঁজাখুঁজির পর না পেয়ে ২২ সেপ্টম্বর বোট মালিক কুতুবদিয়া থানায় সাধরণ ডায়েরী করেন।
নিখোঁজ ২ জেলের মধ্যে বুধবার সকালে উত্তর ধুরুং ইউনিয়নের জইজ্যার পাড়া এলাকার মৃত নুর আহম্মদের পুত্র নূরুল আলম নুরু (৫০) এর লাশ লেমশীখালী ইউনিয়নের দরবার ঘাটের দক্ষিণ পাশে পুটখালী এলাকার চরে ভেঁসে আসে। এ রিপোর্ট লেখার আগ  পর্যন্ত নিখোঁজ হওয়া অপর জেলে উত্তর ধুরুং ইউনিয়নের জইজ্যার পাড়া এলাকার মোহাম্মদ হাছানের পুত্র মোঃ ইউনুছ (২৮) এর এখনো সন্ধান পাওয়া যায়নি। এ ব্যাপারে কুতুবদিয়া থানার এস আই মোহাম্মদ মাহিন উদ্দিন জানায়, নিশ্চিত সাগরে ফিশিং বোট ডুবে মৃত্যু হওয়ায় উভয় পক্ষের কোন আপত্তি না থাকায় উদ্ধার হওয়া নিহত জেলের স্ত্রী, পুত্র ও স্থানীয় চেয়ারম্যানের আবেদনের পরিপ্রেক্ষিতে লাশটির প্রাথমিক সুরত হাল রির্পোট তৈরী পূর্বক পরিবারে হস্তান্তর করা হয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/