Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / শিক্ষা-দিক্ষা / চকরিয়ায় ১৪০ প্রতিবন্ধী শিক্ষার্থীদের উপবৃত্তির টাকার চেক হস্তান্তর

চকরিয়ায় ১৪০ প্রতিবন্ধী শিক্ষার্থীদের উপবৃত্তির টাকার চেক হস্তান্তর

 

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় ১৪০ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপবৃত্তির চেক বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তন ‘মোহনায়’ সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে চেক বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ানম্যান আলহাজ্ব জাফর আলম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম বলেন, প্রতিবন্ধীরা এসমাজের বোঝা নই। এরাও সমাজের একটি অংশ এবং এরা খুব প্রতিভাবান। এদেরকে সমাজের বিভিন্ন কাজে লাগাতে পারলে সমাজের পাশাপাশি দেশও এগিয়ে যাবে। একথা অনুধাবন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য বৃত্তির ব্যবস্থা করেছেন। এই টাকা দিয়ে এরা লেখা-পড়া চালিয়ে যাচ্ছেন। তাই সমাজের প্রত্যেকটা মানুষকে প্রতিবন্ধীদের বোঝা মনে না করে সমাজেরই অংশ হিসেবে চিন্তা করার মানসিকতা সৃষ্টির আহবান জানান।

পরে তিনি ১৪০ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে চেক হস্তান্তর করেন।

প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের ৫’শ টাকা করে এক বছরের ৬ হাজার টাকা, মাধ্যমিক স্তরে ৬’শ টাকা করে এক বছরে ৭ হাজার ২’শ টাকা, উচ্চ মাধ্যমিক স্তরে ৭’শ টাকা করে ৮ হাজার ৪’শ টাকা এবং এর উপরের স্তরের শিক্ষার্থীদের মাসে ১২’শ টাকা করে এক বছরের ১৪ হাজার ৪’শ টাকার চেক প্রদান করা হয়।

Leave a Reply

%d bloggers like this: