শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৯:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, ১৭ জেলে উদ্ধার সুদানে বন্যায় ৭৭ জনের মৃত্যু বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা আনল মটোরোলা  লামায় গৃহবধূর মৃত্যু নিয়ে ধূম্রজাল লামায় বিদ্যুৎ যাচ্ছে অটোরিকশা-টমটমের পেটে লামায় ৬৯ লিটার চোলাই মদসহ ব্যবসায়ী আটক ১ ঈদগড়ের চালক শহিদুল হত্যাকান্ডে আটক আসামীদের জামিন না মঞ্জুর এবং পলাতক আসামীদের গ্রেফতারের দাবী জানিয়েছেন অসহায় পিতা শুভ জন্মাষ্টমী আজ সারা দেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রামুতে আ’লীগের সমাবেশ অনুষ্ঠিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঈদগাঁওতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

নারী-পুরুষ উভয়ের জন্য রিমোটযুক্ত তরল কনডম!

Condom - 3কনডম নিয়ে বেশ কয়েক দিন ধরে অনেক কথা-বার্তা হচ্ছে। কখনো শোনা যাচ্ছে চীনের নকল কনডমে ছেয়ে যাচ্ছে বিশ্ব বাজার। আবার কখনো আতংকিত হতে হচ্ছে কনডম ব্যবহারের ক্ষতিকর দিকগুলোর কথা শুনে। কিন্তু এতকিছুর মধ্যে কনডম নিয়ে আমরা আপনাকে এখন যে কথাটি শোনাব, তা শুনলে কনডম নিয়ে আপনার চিরাচরিত ধ্যান-ধারনাই পাল্টে যাবে।

কনডম নিয়ে সব ঝামেলার অবসান ঘটাতে এবার বাজারে আসছে রিমোটযুক্ত তরল কনডোম। আর এই কনডম ব্যবহার করতে পারবে নারী-পুরুষ উভয়েই। ব্যবহারবিধিও চমত্কার। যৌনাঙ্গে স্প্রে করে ব্যবহার করতে হবে এটি।

আর এই অভিনব কনডোমের আবিস্কারক মাইকেল চু নামে এক জার্মান বিজ্ঞানী। একটি কঠিন প্লাস্টিকের টিউবের মধ্যে থাকবে এই তরল কনডোম। ডিওডোর্যান্টের মতো। যৌন মিলনের সময় যৌনাঙ্গে শুধু স্প্রে করলেই হবে। চিরাচরিত উপায়ে তা পরতে হবে না। স্প্রে অন কনডোমের নাম দেওয়া হয়েছে, ‘গার্লপ্লে’।

চু জানাচ্ছেন, তরল কনডম তৈরির চিন্তাটি তার মাথায় আসে জার্মান যৌন শিক্ষক ইয়ান ভিঞ্জেঞ্জ ক্রাউসের থেকে। ২০০৮-এ ক্রাউসই প্রথম তরল কনডম তৈরির প্রক্রিয়াটি আবিষ্কার করেন। তারপর থেকেই এব্যাপারে গবেষণা করছিলেন চু।

মাইকেল চু-এর বক্তব্য, বিশেষ মুহূর্তে কনডমের প্যাকেট ছিঁড়ে তারপর তা যৌনাঙ্গে পরতে কমপক্ষে ৩ মিনিট সময় লাগে। এতে অনেক সময় মানুষের সেক্সুয়াল মুড কমে যায়। যৌন উত্তেজনার মুহূর্তে যাতে কোনও রকম বাধা না আসে, সেই কারণেই তরল কনডম। কয়েক সেকেন্ডে যৌনাঙ্গের চারিদিকে স্প্রে করে দিলেই কেল্লাফতে। নির্দ্বিধায় মিলন করা যাবে। অন্তঃসত্ত্বা হওয়ার ভয় নেই।

শুধু পুরুষদের জন্যই নয়, মহিলারাও এই কনডম স্বচ্ছন্দ্যে ব্যবহার করতে পারবেন বলেও জানিয়েছেন মাইকল চু। স্প্রে কনডমের সঙ্গে তিনি একটি রিমোট কন্ট্রোলও তৈরি করেছেন। এই রিমোট কন্ট্রোলের সাহায্যে তরল কনডমের গন্ধ পরিবর্তন করা যাবে ইচ্ছেমতো। মাইকেল চু-এর কথায়, ‘বর্তমান গতির যুগে মানুষের হাতে অত সময় নেই। প্যাকেট ছিঁড়ে কনডম বের করে পরার ঝামেলা থেকে মানুষকে রেহাই দিতেই আমাদের এই প্রয়াস।’

-ব্রেকিংনিউজডটকম,ডেস্ক।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com