সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / পেকুয়ায় ছাত্রলীগের ধাওয়ায় ছাত্রদলের ভৌদৌড়!

পেকুয়ায় ছাত্রলীগের ধাওয়ায় ছাত্রদলের ভৌদৌড়!

পেকুয়ায় ছাত্রলীগের ধাওয়ায় ছাত্রদলের ভৌদৌড়!

পেকুয়ায় ছাত্রলীগের ধাওয়ায় ছাত্রদলের ভৌদৌড়!

অজিত কুমার দাশ হিমু, কক্সভিউ:

বিএনপির দুর্গখ্যাত কক্সবাজারের পেকুয়ায় ছাত্রলীগ ও প্রজন্মলীগের ধাওয়ায় ছাত্রদলের নেতাকর্মীরা নির্ধারিত সম্মেলন শেষ না করে দিকবেদিক ভৌদৌড়ে পালিয়ে যায়। এ ঘটনায় এলাকায় হাস্যরসের সৃষ্টি হয়েছে। ৬ সেপ্টেম্বর সকালে উপজেলা সদরে অবস্থিত সরকারী ডাক বাংলো চত্ত্বরে ঘটনা ঘটে। এ সময় সাধারণ শিক্ষার্থীরা দিকবেদিক পালাতে গিয়ে আহতও হয় কয়েকজন। তবে তাদের নাম পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রোববার সকাল ১০টায় ছাত্রদলের নেতাকর্মীরা পেকুয়া উপকূলীয় কলেজ শির্ক্ষাথীদের জোর পূর্বক ক্লাস রুম থেকে বের করে জেলা পরিষদের নিয়ন্ত্রণাধীন ডাক বাংলোতে সম্মেলন আয়োজন করে। এতে কলেজ কর্তৃপক্ষ ছিল সম্পূর্ণ নিরব। এমনকি থানা প্রশাসনের ৫০ গজের ভিতর জোর করে শিক্ষার্থীদের সম্মেলনস্থলে আটক রাখা হলেও পুলিশও ছিল নিরব। তবে কলেজ কর্তৃপক্ষ ওই সময় সকল শিক্ষার্থীদের ক্লাস ছিলনা বলে দাবী করেন। এমনকি ওই সম্মেলনে ছাত্রের সংখ্যা কম থাকলেও ছাত্রীদের জোর করে সম্মেলনে আটক রাখারও অভিযোগ ওঠে।

বিষয়টি এলাকায় জানাজানি হলে উপজেলা সৈনিকলীগ সাধারণ সম্পাদক মো: ফারুক, উপজেলা প্রজন্মলীগ সভাপতি মোকতার আহমদ, সাধারণ সম্পাদক মো: ইসমাঈল ও কলেজ ছাত্রলীগ সাবেক সভাপতি ওসমান সরওয়ার বাপ্পির নেতৃত্বে তাদের অনুগত বেশ কয়েকজন নেতাকর্মী নিয়ে কলেজ ছাত্রদলের সম্মেলনস্থলে যায়। ওই সময় উপজেলা ছাত্রদলের সভাপতি কামরান জাদিদ মুকুট, সাধারণ সম্পাদক আহাসান উল­াহসহ উপজেলা ও কলেজ ছাত্রদলের নেতৃবৃন্দরা বক্তব্য রাখছিলেন। এ সময় আওয়ামী সহযোগি সংগঠনের নেতাকর্মীদের দেখে সাধারণ শিক্ষার্থীরা দ্রুত স্থান ত্যাগ করে। পরে ছাত্রদলের নেতাকর্মীদের ধাওয়া দিলে দ্রুত পালিয়ে পেকুয়া বাজারস্থ বিএনপি কার্যালয়ে গিয়ে সম্মেলন শেষ করতে বাধ্য হয় তারা।

ছাত্রলীগ নেতা বাপ্পি জানান, পেকুয়ায় ছাত্রলীগ অন্য সকল সহযোগি সংগঠের সাথে একাত্মতা ঘোষণা করে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে লড়ে যাচ্ছে।

উপজেলা ছাত্রলীগের আহবায়ক সালাউদ্দিন মাহমুদ জানান, পেকুয়ায় ছাত্রলীগ আজ ঐক্যবদ্ধ। জামায়াত-বিএনপির নাশকতা রুখতে আগামীতে আরো বেশি সচেষ্ট থাকবে।

এ ব্যাপারে ছাত্রদলের সভাপতি কামরান জাদিদ মুকুটের বক্তব্য নেওয়ার জন্য মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ধাওয়া দেওয়ার কথাটি মিথ্যা। সম্মেলন শেষ হওয়ার এক পর্যায়ে ছাত্রলীগের কিছু নেতাকর্মী বাঁধা দেয়ার চেষ্টা করলেও তারা সফল হয়নি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/