Home / প্রচ্ছদ / অর্থনীতি / প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত

প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/10/prizebond-01.jpg?resize=620%2C372&ssl=1
১০০ টাকার প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক :
বাংলাদেশ প্রাইজবন্ডের ১১২তম ড্র সোমবার ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রথম পুরস্কার বিজয়ী সিরিজের নম্বর ০৭৯৮৮৯০।


ঢাকা বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এই লটারিতে বাংলাদেশ ব্যাংক, বাণিজ্যিক ব্যাংক জাতীয় সঞ্চয় অধিপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এতে একক সাধারণ পদ্ধতিতে (অর্থাৎ প্রত্যেক সিরিজের জন্য একই নম্বর) এই ‘ড্র’ পরিচালিত হয় এবং বর্তমানে প্রচলনযোগ্য ১০০ টাকা মূল্যমানের ৭৪টি সিরিজ যথা-কক, কখ, কগ, কঘ, কঙ, কচ, কছ, কজ, কঝ, কঞ, কট, কঠ, কড, কঢ, কথ, কদ, কন, কপ, কফ, কব, কম, কল, কশ, কষ, কস, কহ, খক, খখ, খগ, খঘ, খঙ, খচ, খছ, খজ, খঝ, খঞ, খট, খঠ, খড, খঢ, খথ, খদ, খন, খপ, খফ, খব, খম, খল, খশ, খষ, খস, খহ, গক, গখ, গগ, গঘ, গঙ, গচ, গছ, গজ, গঝ, গঞ, গট, গঠ, গড, গঢ, গথ, গদ, গন, গফ, গব, গম, গল এবং গষ এই ‘ড্র’-এর আওতাভুক্ত। এই সিরিজগুলোর অন্তর্ভুক্ত ৪৬টি সাধারণ সংখ্যা পুরস্কারের যোগ্য বলে ঘোষিত হয় এবং নিম্নবর্ণিত সংখ্যার প্রাইজবন্ডগুলো সাধারণভাবে প্রত্যেক সিরিজের ক্ষেত্রে পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়।


প্রাইজবন্ডের যে সংখ্যা প্রথম পুরস্কারের জন্য ঘোষিত হয়েছে সেই সংখ্যার প্রাইজবন্ড উল্লিখিত প্রতিটি সিরিজের প্রথম পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হবে। অনুরূপভাবে ২য়, ৩য়, ৪র্থ ও ৫ম পুরস্কারের জন্য ঘোষিত সংখ্যাও তাদের মান অনুযায়ী প্রতিটি সিরিজের ক্ষেত্রে পুরস্কার পাওয়ার যোগ্য।

 

‘ড্র’-এর নির্ধারিত তারিখ থেকে ৬০ দিন আগে (বিক্রির তারিখ ধরে এবং ‘ড্র’-এর তারিখ বাদ দিয়ে) যেসব প্রাইজবন্ড বিক্রি হয়েছে, সেইগুলো এই ‘ড্র’-এর আওতায় ছিল।

 

আয়কর অধ্যাদেশ অনুযায়ী প্রাইজবন্ড পুরস্কারের অর্থ থেকে ২০ শতাংশ উৎসে কর কর্তন করার বিধান রয়েছে।

 

ওই ‘ড্র’-তে ০০০০০০১ থেকে ১০,০০,০০০ ক্রমসংখ্যার অন্তর্ভুক্ত প্রাইজবন্ডগুলো থেকে নিম্নলিখিত ৪৬টি সাধারণ সংখ্যা পুরস্কারের জন্য ঘোষিত হয়েছে। এর মধ্যে ১ম পুরস্কার প্রতি সিরিজের জন্য একটি ৬ লাখ টাকা, নম্বর- ০৭৯৮৮৯০; ২য় পুরস্কার প্রতি সিরিজের জন্য একটি ৩ লাখ ২৫ হাজার টাকা, নম্বর-০৫৩২৭৭৫; ৩য় পুরস্কার প্রতি সিরিজের জন্য ২টি, প্রতিটি ১ লাখ টাকা, নম্বর-০২৪৯৬৭৮ ও ০৭৭২৭০৮।


৪র্থ পুরস্কার প্রতি সিরিজের জন্য দুটি করে। প্রতিটি ৫০ হাজার টাকা। নম্বর ০০২৯৬৩০ ও ০৩১০৭৯৩।


৫ম পুরস্কার মোট ৪০টি। প্রতিটি ১০ হাজার টাকা করে। নম্বর-০০০৬৩২৪, ০২৬১৭৪১, ০৪৫৬৭৯৮, ০৬৩৩২৭৩, ০৭৬৮১৫৫, ০১১৫৫১৬, ০২৬৬২৮৪, ০৪৬৪২৮৫, ০৬৪৯৯৩৪, ০৭৬৮৩৬৬, ০১৪৯৮০৪, ০২৬৬৪৫৩, ০৪৮৬৮৭৫, ০৬৯৯৭৮৩, ০৮১৬৭৩০, ০২০৬১৬০, ০২৬৭৮৬১, ০৫০৭৫৪৫, ০৭০৯৬৭৫, ০৮২২৫৯৩, ০২০৭৭৩৩, ০৩২১৪৩১, ০৫২৩৪৫৪, ০৭১৩০৫৭, ০৮৩৯০১২, ০২৪১৬৬৩, ০৪০৭০২৩, ০৫৮২৭৭৭, ০৭১৬৯২৪, ০৮৩৯৪২৭, ০২৪৪০২৫, ০৪২৩২৬৬, ০৫৮৯১৯৯, ০৭২৭১৩৬, ০৮৫৬২৩৫, ০২৫৫৮৯৩, ০৪২৫৯২৯, ০৫৯৪০৯৯, ০৭৪০৪৮৯ ও ০৮৯২১৬০।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

গৃহহীন ও ভূমিহীন মুক্ত কক্সবাজার- ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী, # https://coxview.com/wp-content/uploads/2024/06/PM-Sagar-11-6-24.jpeg

গৃহহীন ও ভূমিহীন মুক্ত কক্সবাজার- ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :পর্যটন নগরী কক্সবাজারকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করেছেন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/