সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / তথ্য ও প্রযুক্তি / বদলে যাচ্ছে মাইক্রোসফটের ‘পেইন্ট’

বদলে যাচ্ছে মাইক্রোসফটের ‘পেইন্ট’

paint

মাইক্রোসফট তাদের জনপ্রিয় অ্যাপ্লিকেশন ‘পেইন্ট’-এর একটি নতুন সংস্করণ আনছে উইন্ডোজ ১০-এর জন্য। যদিও কয়েক বছর ধরে পেইন্ট অ্যাপ্লিকেশনের তেমন একটা পরিবর্তন হয়নি, তবে নতুন এই আপডেটে দারুণ কিছু পরিবর্তন আসতে যাচ্ছে। দ্য ভার্জ জানাচ্ছে এই তথ্য।

মাইক্রোসফট সম্প্রতি নতুন পেইন্টের একটি প্রোমো ভিডিও আপলোড করেছে। এখান থেকে জানা গেছে বেশ কিছু ফিচারের খবর। সাধারণ টুডি ছবি আঁকার সুবিধার সঙ্গে এবার চালু হতে যাচ্ছে থ্রিডি ছবি আঁকার সুযোগ। মাইক্রোসফটের ভিআর হেডসেট হলোলেন্স উপযোগী ছবি এখন থেকে পেইন্টেই আঁকা যাবে। থ্রিডি বিভিন্ন আকার তৈরি এবং পরিবর্তন করা যাবে অ্যাপ্লিকেশনের মাধ্যমে।

এর সঙ্গে যুক্ত হতে যাচ্ছে বিভিন্ন রকম ব্রাশ ও আর্ট টুল। এই টুল ও ব্রাশগুলো সাজানো হয়েছে পেন ও টাচ উপযোগী করে। পেইন্টের ইন্টারফেসে টুডি ইমেজ, থ্রিডি মডেল, স্টিকারসহ বিভিন্ন রকম অপশন বার দিয়ে সাজানো হয়েছে।

নতুন এই পেইন্টের গুঞ্জন শোনা যাচ্ছিল বেশ কিছুদিন ধরেই। গত মে মাসে ফাঁস হওয়া একটি স্ক্রিনশট দেখে জানা গিয়েছিল, মাইক্রোসফট তাদের বিখ্যাত এই অ্যাপ্লিকেশন নিয়ে অনেক দূরই এগিয়েছে। খুব দ্রুতই প্রতিষ্ঠানটি তাদের সফটওয়্যারের পরীক্ষামূলক ‘আলফা’ সংস্করণ উন্মুক্ত করবে উইন্ডোজ ১০ ব্যবহারকারীদের জন্য।

মাইক্রোসফট আরো জানিয়েছে, চলতি মাসের শেষে নিউইয়র্কে তারা একটি বিশেষ ইভেন্ট আয়োজন করতে যাচ্ছে। ধারণা করা হচ্ছে, সে অনুষ্ঠানে মাইক্রোসফট একটি নতুন সারফেস ডিভাইস উন্মুক্ত করবে। এই সারফেস ডিভাইসটি হতে যাচ্ছে একটি অল-ইন-ওয়ান পিসি, এমন গুজবও রয়েছে বাজারে। তবে সবকিছুর ব্যাপারে নিশ্চিত হওয়ার জন্য অপেক্ষা করতে হবে অক্টোবর ২৬ পর্যন্ত।

সূত্র:ntvbd.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/06/Missile-Iran.jpg

শব্দের চেয়ে ১৪ গুণ বেশি দ্রুতগামী ইরানের হাইপারসনিক

‘ফাত্তাহ’ নামের এই ক্ষেপণাস্ত্রের ছবি প্রকাশ করেছে আইআরএনএ। অনলাইন ডেস্ক : ইরান তাদের প্রথম হাইপারসনিক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/