বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০১:০৮ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গবন্ধুর দেশে একটি মানুষও গৃহহীন থাকবেনা- প্রধানমন্ত্রী বান্দরবানে জাতীয় পার্টির কর্মী সমাবেশে বিদিশা এরশাদ ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মহেশখালী বিদ্যুৎ-জ্বালানি ছাড়াও মডেল সিটি গড়ে উঠবে কক্সবাজারে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে চলছে ব্যাপক প্রস্তুতি কক্সবাজারে প্রধানমন্ত্রীর জনসভা সফলে ঈদগাঁওতে ব্যাপক প্রস্তুতি : মহাসড়কে তোরণ সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপে স্বর্ণপদক জয়ীদের গণসংবর্ধনা লামায় টেকনাফে পর্যটকবিহীন জাহাজে আগুন শুয়ে বই পড়লে যা হয় ঢাবির হল শাখার উপ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক হলেন ঈদগাঁওর আহসান

বাংলাদেশকে ১৬১ রানের লক্ষ্য আফগানিস্তানের

http://coxview.com/wp-content/uploads/2022/10/Sports-Bangladesh-Afgan.jpg

অনলাইন ডেস্ক :

অস্ট্রেলিয়ার মাটিতে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা নেই বাংলাদেশ ও আফগানিস্তানের। টস জিতে ব্যাট করতে নেমে অধিনায়ক মোহাম্মদ নবীর ঝড়ো ব্যাটিংয়ে ভর করে সাকিব বাহিনীর সামনে ১৬১ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দিয়েছে আফগানরা। ব্রিসবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে অনুষ্ঠিত এই প্রস্তুতি ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬০ রান তোলে আফগানিস্তান। অর্থাৎ জয়ের জন্য বাংলাদেশকে করতে হবে ১৬১ রান।

বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। তবে ইনিংসের শুরুতেই বাংলাদেশী বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপে পড়ে যায় তারা। প্রিয় কন্ডিশনে দুর্ধর্ষ হয়ে উঠেন তাসকিন আহমেদ। পাওয়ার প্লেতে তার ছন্দময় বোলিংয়ের কোনো জবাব ছিলো না আফগানিস্তানের কাছে। এরই মাঝে হযরতুল্লাহ জাজাইকে নিজের শিকার বানান তাসকিন। পাওয়ার প্লে থেকে আসে ৩৯ রান।

দ্বিতীয় উইকেট জুটিতে ভয়ঙ্কর হতে থাকেন রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। তাদের ৪২ রানের জুটি ভেঙে গুরবাজকে ব্যক্তিগত ২৭ রানে ফেরান সাকিব আল হাসান। ১৪তম ওভারে তাসকিকেন দ্বিতীয় শিকার হন দারউইশ রাসুলি। তবে আফগানদের হয়ে ম্যাচে সর্বোচ্চ রান সংগ্রাহক ইব্রাহীম জাদরানকে থামান হাসান মাহমুদ, ৩৯ বলে ৪৬ করে এই ব্যাটার। চড়াও হবার আগেই নাজিবউল্লাহ জাদরানকেও ফেরান হাসান মাহমুদ।

একপর্যায়ে ১৪০ রানের আগেই থেমে যাওয়ার অবস্থা হয় আফগানিস্তান ইনিংস। তবে তা আর হয়নি ১৯তম ওভারে সাকিবের কারণে। ওভারের প্রথম বলে উসমান গনিকে ফেরালেও পরের ৫ বলে দেন ১৯ রান। একাই ১৮ রান নেন মোহাম্মদ নবি। শেষ ওভারে মোহাম্মদ নবি চড়াও হন তাসকিনের উপর। ২ ছক্কায় শেষ ওভারে আনেন ১৪ রান। ফলে ১৬০ রানের সংগ্রহ পায় আফগানিস্তান। নবি অপরাজিত থাকেন এক চার আর পাঁচ ছক্কায় ১৭ বলে ৪১ রানে। তাসকিন আহমেদ শিকার করেন ৩০ রানে ৩ উইকেট।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com