বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০২:০৯ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গবন্ধুর দেশে একটি মানুষও গৃহহীন থাকবেনা- প্রধানমন্ত্রী বান্দরবানে জাতীয় পার্টির কর্মী সমাবেশে বিদিশা এরশাদ ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মহেশখালী বিদ্যুৎ-জ্বালানি ছাড়াও মডেল সিটি গড়ে উঠবে কক্সবাজারে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে চলছে ব্যাপক প্রস্তুতি কক্সবাজারে প্রধানমন্ত্রীর জনসভা সফলে ঈদগাঁওতে ব্যাপক প্রস্তুতি : মহাসড়কে তোরণ সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপে স্বর্ণপদক জয়ীদের গণসংবর্ধনা লামায় টেকনাফে পর্যটকবিহীন জাহাজে আগুন শুয়ে বই পড়লে যা হয় ঢাবির হল শাখার উপ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক হলেন ঈদগাঁওর আহসান

মালদ্বীপে ভয়াবহ অগ্নিকাণ্ডে বাংলাদেশিসহ ১০ জনের মৃত্যু

http://coxview.com/wp-content/uploads/2022/11/Fire-Maldiv.jpg

অনলাইন ডেস্ক :
মালদ্বীপের রাজধানী মালের মাফান্নু এলাকার একটি গ্যারেজে ভয়াবহ অগ্নিকাণ্ডে এক বাংলাদেশিসহ ১০ জনের মৃত্যু হয়েছে। নিহতরা সবাই নারী। এদের মধ্যে ৯ জনই ভারতীয়।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) ভোরে মালদ্বীপের রাজধানী শহর মালেতে একটি গ্যারেজে ভয়াবহ আগুন লেগে প্রাণহানির এ ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের খবরে এ তথ্য জানা গেছে।

মালদ্বীপের ন্যাশনাল ডিফেন্স ফোর্স (এমএনডিএফ) ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিস জানিয়েছে, এ পর্যন্ত ২৮ জনকে উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন ৯ জন।

ফায়ার সার্ভিস জানিয়েছে, মালে শহরের মাফান্নু এলাকার ইস্কান্দার মাগুতে অবস্থিত সেনরোজ নামের একটি বাসার গ্যারেজ থেকে আগুনের সূত্রপাত হয়। ভবনটিতে বাংলাদেশ, ভারত ও শ্রীলংকার কর্মীরা থাকতেন। অগ্নিকাণ্ডে ঘটনাস্থলেই ১০ জনের মৃত্যু হয়েছে। ভবনটির ওপরের একটি ফ্লোর থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। এছাড়া দগ্ধ হয়েছেন অনেকে। গুরুতর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে জানায় ফায়ার সার্ভিস।

এদিকে মালদ্বীপের বাংলাদেশের হাইকমিশনে প্রথম সচিব মোহাম্মদ সোহেল পারভেজ ও কল্যাণ সহকারী মামুন পাঠান ঘটনাস্থল এবং মালদ্বীপের ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসপাতাল পরিদর্শন করেছেন।

মারা যাওয়া ১০ জনের মধ্যে ৯ জন ভারতীয় এবং একজন বাংলাদেশের নাগরিক বলে নিশ্চিত করেছেন স্থানীয় এক নিরাপত্তা কর্মকর্তা।

সংশ্লিষ্টরা জানান, মালে শহরের আড়াই লাখের বেশি জনসংখ্যার প্রায় অর্ধেকই বিদেশি কর্মী। যাদের বেশিরভাগই বাংলাদেশ, ভারত, নেপাল, পাকিস্তান এবং শ্রীলঙ্কার বাসিন্দা।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com