Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / মুক্তির অপেক্ষায় ‘মাইক’

মুক্তির অপেক্ষায় ‘মাইক’

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2023/07/Entertainment-Poster-Mike.jpg?resize=540%2C330&ssl=1

অনলাইন ডেস্ক :

১৯৭১ সালে দেশের মুক্তিকামী মানুষের কাছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ছিল অনুপ্রেরণার মূলমন্ত্র। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে উপজীব্য করে পূর্ণদৈর্ঘ্য শিশুতোষ চলচ্চিত্র ‘‌মাইক’ নির্মাণ করা হয়েছে। বাংলাদেশ সরকারের অনুদানে নির্মাণ হয়েছে পূর্ণদৈর্ঘ্য এ চলচ্চিত্র। এটি সম্প্রতি সেন্সর ছাড়পত্র পেয়েছে।

আগামী ১১ আগস্ট সিনেমাটি মুক্তি পাবে বলে জানা গেছে। এটি পেতে যাচ্ছে সুইটি অভিনীত তৃতীয় সিনেমা। এটি সরকারি অনুদানে নির্মিত হয়েছে। এফএম শাহীনের প্রযোজনায় চলচ্চিত্রটি যৌথভাবে পরিচালনা করছেন এফএম শাহীন ও হাসান জাফরুল বিপুল।

‘মাইক’ সিনেমায় জুটি হয়ে অভিনয় করেছেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ ও অভিনেত্রী তানভীন সুইটি। এছাড়াও বিশিষ্ট অভিনেতা তারিক আনাম খান, নাদের চৌধুরী, ঝুনা চৌধুরী, জয়িতা মহলানবিশ, সংগীতা চৌধুরী, রহিম সুমন, ইকবাল হোসাইন, শিশুশিল্পী সানজিদ রহমান খান প্রমুখ অভিনয় করেছেন।

এ সিনেমায় অভিনয় প্রসঙ্গে তানভীন সুইটি বলেন, ‘শোকের মাসেই মুক্তি পেতে যাচ্ছে মাইক। এ সিনেমার মাধ্যমে তরুণ প্রজন্ম বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণসহ স্বাধীনতার ইতিহাস জানতে পারবে। আমার বিশ্বাস মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের সঠিক ইতিহাস তুলে ধরতে সিনেমাটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। অনুদানের সিনেমার তেমন কোনো প্রচারণা থাকে না। তবে আমি পরিচালকদের কথা দিয়েছি মাইকের প্রচারণার জন্য আমার পক্ষ থেকে যতটা সহযোগিতা করা দরকার ততটাই করব আমি। শিল্পী হিসাবে এটা আমার দায়িত্ব। আমার বিশ্বাস এ সিনেমায় আরও যারা আছেন তারাও এগিয়ে আসবেন সিনেমাটির প্রচারণায়।’

এর আগে গত ২৮ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটরিয়ামে সিনেমাটির বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এ প্রদর্শনীতে ছিলেন মাইক চলচ্চিত্রসংশ্লিষ্ট কলাকুশলীরা।

প্রসঙ্গত, সুইটি অভিনীত প্রথম দুটি সিনেমার নাম ‘বাঁশি’ ও ‘আগস্ট ১৯৭৫’।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় পুলিশ সদস্যকে কুপিয়ে আহত করল সাজাপ্রাপ্ত আসামী

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :বান্দরবানের লামায় সাজাপ্রাপ্ত আসামী ধরতে গিয়ে হামলার শিকার হন পুলিশ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/