সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১০:২৭ অপরাহ্ন

সিটি কলেজের পেছনে বিশাল পাহাড় কর্তন : ডাম্পার জব্দ : নালার উপর নির্মিত স্থাপনা উচ্ছেদ

Pahar (Dipu)দীপক শর্মা দীপু :

কক্সবাজার জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের অব্যাহত যৌথ অভিযানে ১১ আগস্ট সিটি কলেজের পিছনের বিশাল পাহাড় কর্তনকারীদের বিরুদ্ধে অভিযান, ডাম্পার জব্দ ও সুগন্ধা বীচ পয়েন্টে নালার উপর নির্মিত স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা ও পরিবেশ অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের পরিদর্শক হারুণ অর রশিদ এর নেতৃত্বে ১১ আগস্ট পাহাড় কাটা, অবৈধ স্থাপনা উচ্ছেদের বিরুদ্ধে অভিযান করেন। শহরের সিটি কলেজের পেছনে দক্ষিণ রুমালিয়ারছড়াসহ প্রায় দেড়শফুট উঁচু পাহাড় কাটা হয়। এ সময় খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে অভিযানকারী দল।

এ সময় পাহাড় কর্তনে নিয়োজিত ১৫/২০ জন শ্রমিক পালিয়ে যায়। স্থানীয় মৃত প্রফেসর নুর আহমেদের পুত্র নাছির উদ্দিন মোঃ মহসীন চুন্নুকে এ পাহাড় কাটার ঘটনায় দায়ী করা হয় এবং ২৪ ঘন্টার মধ্যে তাকে পরিবেশ অধিদপ্তরের কার্যালয়ে হাজির হওয়ার নির্দেশ দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।

তিনি জানান, চুন্নুর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও পাহাড় কেটে নির্মিত সকল স্থাপনা উচ্ছেদ করা হবে। এর আগে পিএমখালীতে অভিযান চালিয়ে পাহাড় কর্তনে জড়িত মাটি ভর্তি একটি ডাম্পার জব্দ করা হয়। এর আগে সুগন্ধা বীচ পয়েন্টে জেলা পরিষদ কর্তৃক নির্মিত স্থাপনা উচ্ছেদ করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা বলেন, পাহাড় কর্তন, পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাস ও অবৈধ দখলদারদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com