সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১০:১৯ অপরাহ্ন

২ সেপ্টেম্বর উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ড- বাংলাদেশ মুখোমুখি

Bangladeshশারীরিক প্রতিবন্ধীদের নিয়ে প্রথমবারের মতো বাংলাদেশে হতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট আসর। আয়োজিত এ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবি ও ইন্টারন্যাশনাল সেন্টার ফর রেড ক্রস (আইসিআরসি)।

বিসিবি ও রেডক্রসের আয়োজনে আগামী ২ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে শারীরিক প্রতিবন্ধীদের পাঁচ জাতি টি-টোয়েন্টি ক্রিকেটের আসর। আসন্ন আসরে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও অংশ নেবে ইংল্যান্ড, ভারত, পাকিস্তান আর আফগানিস্তান।

টি-টোয়েন্টির আন্তর্জাতিক নিয়ম অনুসরণ করা হবে এ টুর্নামেন্টে। তবে শারীরিক প্রতিবন্ধীদের খেলা হওয়ায় রানার নেওয়ার সুযোগ পাবেন ব্যাটসম্যানরা। টুর্নামেন্টকে সামনে রেখে ইতোমধ্যেই বাংলাদেশ দল বিকেএসপিতে ক্যাম্প করেছে।

শারীরিক প্রতিবন্ধীদের নিয়ে আয়োজিত প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের ব্রান্ড অ্যাম্বাসেডর হয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

২ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে এ আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে ১০ সেপ্টেম্বর। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সকাল ১১টায় উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। উদ্বোধনী ম্যাচটি ছাড়া বাকি সব ম্যাচই হবে সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি)।

প্রতিযোগিতায় অংশ নিতে ২৮ থেকে ৩১ আগস্ট বাংলাদেশে পৌঁছাবে দলগুলো। সব মিলিয়ে ১১টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

– শীর্ষ নিউজ,ডেস্ক।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com