সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / আসন্ন ঈদকে সামনে রেখে ঈদগাঁওর দর্জি পাড়ায় ব্যস্ততার ধুম

আসন্ন ঈদকে সামনে রেখে ঈদগাঁওর দর্জি পাড়ায় ব্যস্ততার ধুম

ফাইল ফটো

 

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :
আসন্ন ঈদকে সামনে রেখে তথা চলতি রমজান মাসের মধ্য ভাগ থেকেই ঈদগাঁওর দর্জি পাড়ায় ব্যস্ততার ধুম পড়েছে। কিছির মিছির শব্দে আর কলকাকলিতে মুখরিত হয়ে উঠেছে দর্জি পাড়ার প্রতিটি অলিগলি। রোজা শেষে আসছে খুশির ঈদ। এ ঈদে অনেকে ঈদ বাজার সারলেও আবার অনেকে টেইলারিং মুখী হচ্ছে। পছন্দের কাপড় ঠিক করে টেকসই ভাবে কাপড় তৈরি করবে এ প্রত্যাশায়। ঈদকে সামনে রেখে মানুষজনের পছন্দ মত পোষাক বানাতে তরুণ-তরুণী অনেকেই এ বাজার কিনছেন থান কাপড়। তাদের মনের মত করে নানা ডিজাইন দিয়ে বানাবে। আর এই ঈদকে কেন্দ্র করে এখন থেকেই জেলা সদরের বাণিজ্যিক কেন্দ্র ঈদগাঁও বাজারের প্রতিটি অলিগলিতে অর্ডারের চাপে দর্জি পাড়ায় ব্যস্ততার চাপ ও বেড়েছে।

৯ জুন বিকেলে বাজার এলাকায় ঘুরে দেখা যায়, বিভিন্ন টেইলারিংয়ে ক্রেতাসাধারণ এখন থেকে ভীড় করছে। তারা নিজেদের মত করে ঈদের পোষাককে হরেক রকমের ডিজাইন দিয়ে বানাচ্ছেন বলেও জানান কয়েক দর্জিরা। তুমুল ব্যস্ততার মধ্যে দর্জিরা এখন দিন পার করছে। এছাড়াও বাজার এলাকার পাশাপাশি পাড়া মহল্লার দর্জিরাও প্রচন্ড ব্যস্ততার মধ্যে রয়েছে। নিয়মিত কাষ্টমার ছাড়াও পোষাক তৈরির অর্ডার নেওয়া কিছুটা বন্ধ করে দিয়েছে তারা।

আরো দেখা যায়, দর্জি দোকান গুলোতে রাতদিন চলছে সেলাই মেশিনের চাকা। কর্মীরা কেউ কাপড় কাটছে, কেউ আবার সেলাই করছেন, কেউ বোতাম লাগাচ্ছেন, কেউবা তৈরি করা কাপড় স্ত্রী করছে। এ ভাবে ক্রেতাদের চাহিদা মেটাতে দৈনিক হিমশিম খাচ্ছে তারা। বাজার এলাকায় কয়েক দর্জির সাথে কথা হলে তারা জানান, ঈদের পোষাকের অর্ডারের চাপে তারা এখন দিশেহারা। কথা বলার কোন সুযোগ নেই। দর্জিদের কদর এখন তুঙ্গে বললেই চলে।

ঈদগাঁও বাজারের টেইলাস ব্যবসায়ী নুরুল আবছারের মতে, তাদের এ ব্যবসা এখন থেকে মোটামুটি ভাবে শুরু হয়েছে। আশা করি সামনে পুরোদমে জমে উঠবে।

 

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

পোকখালী ইউপি চেয়ারম্যান রফিক আহমদ কারাগারে

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পোকখালী ইউনিয়নের নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান রফিক আহমদকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/