সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁওতে উপজেলা ছাত্রলীগের নতুন নেত্বত্বে আসতে দৌড়ঝাঁপ ছাত্রনেতাদের

ঈদগাঁওতে উপজেলা ছাত্রলীগের নতুন নেত্বত্বে আসতে দৌড়ঝাঁপ ছাত্রনেতাদের

এম আবুহেনা সাগর; ঈদগাঁও :

শিক্ষা-শান্তি ও প্রগতির হাতে গড়া সর্ববৃহৎ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ, দীর্ঘ দুই বছর পর ঈদগাঁও সাংগঠনিক উপজেলা কমিটি বিলুপ্তির পরপরই নতুন কমিটিতে আসতে দৌড়ঝাঁপ শুরু করেছে ঈদগাঁওর ছাত্রনেতারা।

তবে তৃণমূল নেতাকর্মীদের মতে, দলের দু:সময়ে মাঠে অবস্থান করা পরিক্ষিত ও ত্যাগী নেতাদের মূল্যায়ন করলে আগামী দিনে ছাত্রলীগের অবস্থান হবে শক্তিশালী। অন্যথায় মাঠ চাঙ্গা রাখা কষ্টকর হবে বলেও মত প্রকাশ করেন তারা। ইতোমধ্য উপজেলা ছাত্রলীগের আসন্ন কমিটিতে নিজেদেরকে স্থান করে নিতে জেলায় ছাত্রলীগের সিনিয়র নেতাদের কাছে ধর্ণা দিয়ে যাচ্ছে। দীর্ঘকাল মাঠে আন্দোলন সংগ্রামে রাজ পথে লড়াই করে যাওয়া পদ প্রত্যাশী ছাত্রনেতারা জেলা সদরে কোন কর্মসূচী বাদ দিচ্ছেনা। সে সাথে ছাত্রলীগের নতুন কান্ডারী হতে ইতোমধ্য শুরু হয়েছে দৌড়ঝাঁপ। আবার অনেক ছাত্রনেতা সকাল থেকে রাতে কক্সবাজারে অবস্থান করে যাচ্ছেন। লক্ষ্য একটাই নতুন নেতৃত্বে হাল ধরা।

এদিকে শোকের মাস শেষে সেম্পেম্বর মাসে ঈদগাঁও সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণার খবরে তৃনমুল ছাত্রনেতাসহ দলীয় শোভাকাংখীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনা বিরাজ করছে। তবে নতুন নেতৃত্বে কারা আসছে এমন প্রশ্নে ঘোরপাক খাচ্ছে সচেতন ছাত্রনেতাদের মধ্যে। নব কমিটিতে আসতে ইতোমধ্য জেলা নেতৃবৃন্দের সাথে প্রতি নিয়ত যোগাযোগ রক্ষা করে চলছে ঈদগাঁওর অধিকাংশ নেতারা। তৎমধ্য সভাপতি পদে লবিং চালিয়ে যাচ্ছে ছাত্রনেতা দেলোয়ার কামাল (চৌফলদন্ডী), বোরহান উদ্দিন মাহমুদ (ঈদগাঁও), ইমরানুল হক জিকন (ঈদগাঁও), আবুহেনা বিশাদ (ইসলামাবাদ), রাশেল উদ্দিন রাশেল (ঈদগাঁও), তানজিদ ওয়াহিদ লোটাস (চৌফলদন্ডী)। তবে সাধারণ সম্পাদক পদে ছাত্রনেতা ইরফানুল করিমসহ আরো কয়েকজন রয়েছে।

এলাকার রাজনীতিবীদদের মতে- সৎ, যোগ্য, নম্র, ভদ্র ও ছাত্রসংগঠন ছাত্রলীগের দু:সময়ে রাজপথে অবস্থান করা ছাত্রনেতাদের হাতে কমিটি দেওয়া হোক। তবে আসন্ন উপজেলা ছাত্রলীগের কমিটিতে সাধারণ সম্পাদক পদে ইরফানুল করিম আসার সম্ভবনা রয়েছে। বর্তমানে ছাত্রলীগের কমিটি না থাকায় নেতাকর্মীরা ঝিমিয়ে পড়েছে।

কমিটি প্রসঙ্গ জেলা ছাত্রলীগের সভাপতি ইসতিয়াক আহমেদ জয়ের মুঠোফোনে সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

উল্লেখ্য যে, বিগত ২০১৬ সালের জুলাই মাসের ২৯ তারিখ ঈদগাঁও সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি অনুমোদন প্রদান করেছিলেন জেলা ছাত্রলীগ সভাপতি ইসতিয়াক আহমেদ জয় এবং তৎকালীন সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদ। গত ৩১ জুলাই জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত সূত্রে মতে, ছাত্রলীগ জেলা শাখার সিদ্ধান্ত মোতাবেক মেয়াদ উত্তীর্ণ হওয়ায় ঈদগাঁও সাংগঠনিক উপজেলা শাখার কমিটি বিলুপ্ত করা হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/