সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / ঈদগাঁওতে গ্রামগঞ্জে নৌকার পক্ষে নির্বাচনী প্রচার প্রচারণায় ব্যস্তমুখর নেতাকর্মীরা

ঈদগাঁওতে গ্রামগঞ্জে নৌকার পক্ষে নির্বাচনী প্রচার প্রচারণায় ব্যস্তমুখর নেতাকর্মীরা

এম আবুহেনা সাগর; ঈদগাঁও :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কক্সবাজার সদর রামু আসনে নৌকা মনোনীত প্রার্থী সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলকে বিজয়ী করার লক্ষে দিবারাত্রীতে কনকনে শীতকে উপেক্ষা করে নির্বাচনী প্রচারণায় নেমে পড়েছে দলীয় নেতাকর্মীরা।

বেশকদিন ধরে কক্সবাজার জেলা সদরের বৃহত্তর ঈদগাঁওর প্রত্যান্ত গ্রামগঞ্জে উঠান বৈঠক, মতবিনিময় সভা, গণসংযোগ ও হাউজ ক্যাম্পিং নিয়ে প্রচারণায় ব্যস্তসময় দিয়ে যাচ্ছে নেতারা।

নৌকার বিজয় নিশ্চিত করতে অতীতের সকল ভেদাভেদ ভুলে গিয়ে মুলদল আওয়ামীলীগের সাথে যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, সেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা স্ব স্ব কেন্দ্র কিংবা ওয়ার্ডে এবার নতুন করে কেন্দ্রভিত্তিক প্রচারণায় অংশ নিতে দেখা যাচ্ছে। প্রচারনায় নেতারা যথা সময়ে হাজির হয়ে গ্রামাঞ্চলের সাধারণ ভোটারদের কাছে নৌকার পক্ষে ভোট ছেয়ে চষে বেড়াচ্ছে।

নির্বাচনের দিনক্ষণ যতই ঘনিয়ে আসছে, ততই বৃহত্তর এলাকার গ্রামীন জনপদে নির্বাচনী আমেজ বেড়ে চলছে। বসে নেই কর্মী সর্মথকরা।

জাতীয় নির্বাচন ঘিরে দলীয় নেতাকর্মীদের পাশা পাশি আলাপ আলোচনা মুখর দেখা যাচ্ছে পাড়া মহল্লার সাধারণ মানুষদেরকেও। সন্ধ্যা বা রাত্রে নানা স্থানে চায়ের দোকানে একে অপরের সাথে নির্বাচনী আড্ডায় মেতে উঠে। রুপ কথার গল্পের মত লোকজনের মাঝে নির্বাচন নিয়ে কথা বুলি থেমে নেই। চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতাকর্মীদের প্রচার প্রচারনা।

বহুল প্রত্যাশিত এ নির্বাচন যতই সামনের দিকে এগুচ্ছে, ততই মেঠোপথের মানুষদের মাঝে উৎসাহ আর উদ্দিপনা বিরাজ করছে।

সদরের আওতাধীন বৃহত্তর ঈদগাঁওর ৫টি ইউনিয়নে সম্প্রতি শুরু হয় জাতীয় নিবার্চনে নৌকা মনোনীত প্রার্থীর পক্ষে ব্যাপক প্রচারণা।

ঈদগাঁও, জালালাবাদ, ইসলামাবাদ, ইসলামপুর পোকখালীতে গ্রামাঞ্চলে নিবার্চনী উঠান বৈঠক, মতবিনিময় ও গণাসংযোগ অব্যাহত রেখেছে। চলতি নির্বাচনী মৌসুমে দলীয় নেতাকর্মীদের দম ফেলানোর ফুসরত নেই। তারা রীতিমত প্রোগ্রাম করে যাচ্ছে কোন না কোন পাড়া গাঁয়ে।

তবে তৃণমূলের কর্মীরা, দেশব্যাপী যে অভূতপূর্ণ উন্নয়ন হয়েছে এ সরকারের আমলে। যে সমস্ত প্রকল্পগুলো চলমান রয়েছে, সেগুলোর অসমাপ্ত কাজ সম্পন্ন করার জন্য নৌকায় ভোট দেওয়ার প্রতি আহবান জানান।

কক্সবাজার সদর যুবলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা রাজিবুল হক চৌধুরী রিকো জানান, নির্বাচনে নৌকা মনোনীত প্রার্থীর বিজয় নিশ্চিত করতে যুবলীগ ইউনিয়ন ভিত্তিক বিশেষ বর্ধিত সভা করে যাচ্ছে। শক্ত অবস্থান ধরে রেখে কাজ করে যাচ্ছে গ্রামাঞ্চলে।

সদর আওয়ামীলীগের উপদেষ্টা মাষ্টার নুরুল আজিম ও ঈদগাঁও আ,লীগ সাধারণ সম্পাদক তারেক আজিজ জানান, সমন্বয় করে প্রচারণা চলছে ওয়ার্ডে ওয়ার্ডে। সমস্ত ভেদাভেদ ভুলে সকলে এক কাতারে এসে ঐক্যবদ্ধ হয়ে নৌকার বিজয় নিশ্চিত করতে কাজ করছে।

ইসলামাবাদ আ,লীগ সভাপতি চেয়ারম্যান নুর ছিদ্দিক ও সাধারণ সম্পাদক মেম্বার সাইফুল ইসলামের মতে, সুন্দর ও সুশৃংখল ভাবে পাড়া মহল্লায় বৈঠক, মতবিনিময় সভা অব্যাহত আছে। নৌকার পক্ষে অবস্থান ভাল বলেও জানান।

পোকখালী আ,লীগ সভাপতি মোজাহের আহমদ ও সাধারণ সম্পাদক চেয়ারম্যান রফিক আহমদ জানান, যৌথভাবে চলছে গ্রামগন্জে প্রচারণা। অব্যাহত রয়েছে বৈঠক, মতবিনিময় সভা ও গন সংযোগ।

ইউনিয়ন যুবলীগ আহবায়ক আমজাদ হোসেন জানান, পোকখালীতে সমন্বয় করে চলছে নৌকার গন প্রচারণা।

তবে যুবলীগ বর্ধিত সভার মধ্য দিয়ে নতুন রুপে মাঠে নামতে যাচ্ছে বলেও ইঙ্গিত দেন।

ইসলামপুর ইউনিয়ন আ,লীগ সাধারণ সম্পাদক শাহজাহান চৌধুরী জানান, নৌকার প্রচারনা থেমে নেই। বিকেলে নারীদের নিয়ে উঠান বৈঠক আর সন্ধ্যায় পুরুষদের নিয়ে সভা ও গণসংযোগ অব্যাহত রয়েছে। তবে দুই শিফটে প্রচারণা চলছে হরদম।

উপজেলা শ্রমিকলীগের সভাপতি আমজাদ হোসেন ছোটন রাজা জানান, নৌকার বিজয়ে শ্রমিকলীগের পক্ষ থেকে প্রচারণা শুরু হয়েছে। বিজয় নিশ্চিত না হওয়া পর্যন্ত শ্রমিকলীগ মাঠে থাকবে।

সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু তালেব জানান, সদরের বিভিন্ন ইউনিয়নে নৌকার পক্ষে প্রচার প্রচারণা চলমান রয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/