সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁও-ঈদগড় সড়কের বেহাল দশা : সরাসরি যোগাযোগ বিচ্ছিন্ন

ঈদগাঁও-ঈদগড় সড়কের বেহাল দশা : সরাসরি যোগাযোগ বিচ্ছিন্ন

হামিদুল হক; ঈদগড় :

কক্সবাজার জেলার ঈদগাঁও-ঈদগড় সড়কের গজালিয়া নামক এলাকায় কর্তৃপক্ষ ও ঠিকাদারী প্রতিষ্ঠানের উদাসীনতায় নির্মাণাধীন ব্রীজের বিকল্প সড়ক চলাচলের অনুপযোগী হওয়ায় যান চলাচল হুমকির মুখে রয়েছে। উল্লেখিত স্থানের ব্রীজটি অনুপযোগী হওয়ায় সম্প্রতি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিয়োগকৃত ঠিকাদার ব্রীজ নির্মাণের কাজ শুরু করলেও চলাচলের উপযোগী করে বিকল্প সড়ক তৈরী করেনি। নামমাত্র যে বিকল্প সড়ক তৈরী করা হয়েছে সেটি সম্পূর্ণরূপে চলাচলের অনুপযোগী। অত্যন্ত গুরুত্বপূর্ণ এই সড়কটি দিয়ে যানবাহন চলাচল প্রায় বন্ধ হয়ে গিয়েছে। ঝুঁকি নিয়ে চলাচল করতে গিয়ে দুর্ঘটনায় পতিত হচ্ছে যানবাহন ও এলাকার মানুষ।

ট্রাক ও সিএনজি অটোরিক্সাসহ একাধিক গাড়ী বিকল হয়ে আটকে আছে বিকল্প সড়কটিতে। বিকল্প এই সড়কটি যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে। হাঁটু পানি ও কাঁদা দিয়ে চলতে গিয়ে এলাকার মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এই সড়ক দিয়ে প্রতিদিন শত শত যানবাহন চলাচল করে।

ঈদগড়, বাইশারীর সাথে ঈদগাঁও ও কক্সবাজারের যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন। পথচারী ও যাত্রী সাধারণ জানান,প্রতি বর্ষা মৌসুম আসলে এই সড়ক নিয়ে ঈদগড়ও বাইশারী বাসীর কষ্টের শেষ থাকেনা। প্রতিদিন স্কুল কলেজের ছাত্র /ছাত্রী, ব্যাবসায়ী, চাকুরিজীবী সহ বিভিন্ন পেশাজীবি মানুষ ঈদগাঁও-ঈদগড় সড়ক দিয়ে যাওয়া আসা করেন। বর্তমানে সড়কের অবস্থা খুবই খারাপ। যানবাহন চলাচল করা কিছুতেই সম্ভব নয় বলেও জানান তারা।

এ বিষয়ে ঈদগড় হিললাইন সার্ভিসে ম্যানেজার ইউছুপের সাথে কথা বললে তিনি জানান, সড়কের ভোমরিয়া ঘোনা ও গজালিয়া এলাকায় বড় বড় গর্ত তৈরি হয়েছে। উক্ত জায়গা থেকে গাড়ি পারাপার হতে পারছেনা। আটকে যাচ্ছে। তাই আমরা ঈদ মৌসুমকে সামনে রেখে যথেষ্ট যাত্রী চাহিদা থাকার পরও এক প্রকার বাধ্য হয়েই গত সোমবার থেকে গাড়ি চলাচল বন্ধ রেখেছি। সড়কের ভাঙ্গা এলাকাগুলি দ্রুত সংস্কার করে যাত্রী সাধারণের চলাচলের ব্যবস্থা করার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন সড়কে চলাচলকারী যাত্রী সাধারণ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/05/workshop-Kamal-15-5-2024.jpeg

রামুতে সিডিডি প্রকল্পের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

কামাল শিশির; রামু : ১৪ মে, বুধবার সকাল ১১ টায় রামু উপজেলা পরিষদ হিমছড়ি হল ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/