সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁও কেন্দ্রীয় কালি মন্দিরে বহুল প্রতিক্ষিত দু’কমিটি গঠিত

ঈদগাঁও কেন্দ্রীয় কালি মন্দিরে বহুল প্রতিক্ষিত দু’কমিটি গঠিত


এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার সদর উপজেলার জালালাবাদ, ঈদগাঁও, ইসলামাবাদ, ইসলামপুর, চৌফলদন্ডী, পোকখালী নিয়ে গঠিত বৃহত্তর ঈদগাঁও কেন্দ্রীয় শ্রী শ্রী কালি মন্দিরের বহুল প্রতিক্ষিত দুটি কমিটি গঠন নিয়ে সনাতন ধর্মাবলম্বীদের মাঝে হাসির ঝিলিক ফুটে উঠেছে। এ নিয়ে নবগঠিত দু’কমিটির নেতৃবৃন্দকে আহবায়ক কমিটিসহ হিন্দু সম্প্রদায়ের লোকজন অভিবাদন ও জ্ঞাপন করেন।

জানা গেছে, দীর্ঘদিন ধরে সংখ্যালঘু সম্প্রদায়ের ঐকান্তিক প্রচেষ্টায় ঈদগাঁও কেন্দ্রীয় কালি মন্দিরটি পরিচালনা হয়ে আসছে। বিরাজমান কিছু সমস্যার কারণে গণ্যমান্য ব্যক্তিদের সমন্বয়ে একটি আহবায়ক কমিটি গঠিত হয় পূর্বে। ঐ কমিটির সিদ্ধান্তক্রমে বিগত ৩ মার্চ ঝাঁকজমকপূর্ণ পরিবেশে নির্বাচন হওয়ার কথা জানিয়ে তফশীলও ঘোষণা করেন। কিন্তু নির্বাচনের আগ মুহুর্তে সনাতন সম্প্রদায়ের সুধী সমাজ ও প্রার্থীরা নির্বাচন না চাওয়ায় ঐ নির্বাচন স্থগিত করে আহবায়ক কমিটি। পরে বেশ কিছুদিন পর উক্ত কালি মন্দিরের ১৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির তত্ত্বাবধানে ১৭জন প্রার্থীর মধ্যে দুটি ভিন্ন নামে পৃথক কমিটি গঠন করা হয়। একটি হচ্ছে বৃহত্তর ঈদগাঁও কেন্দ্রীয় শ্রী শ্রী কালি মন্দিরের পরিচালনা পরিষদ, অপরটি হচ্ছে উন্নয়ন পরিষদ। এই দু’কমিটি ৩ বছরের জন্য অনুমোদন দেন আহবায়ক, যুগ্ম আহবায়ক ও সদস্য সচিব।

গত ২৪ ফেব্রুয়ারী সমাগত প্রার্থী ও সুধী সমাজের মতামতের ভিত্তিতে মন্দির সমূহের সেবা ও উন্নয়নের জন্য তথা সনাতন সম্প্রদায়ের কল্যাণ সাধণের লক্ষ্যে গঠনতন্ত্রের ১৫ অনুচ্ছেদের আলোকে কিঞ্চিত সংশোধণ পূর্বক ১০জন সদস্যকে কালি মন্দির পরিচালনা পরিষদের জন্য এবং গঠনতন্ত্রের ১৫(ঘ) অনুযায়ী ৭জন সদস্যকে মন্দিরের উন্নয়ন পরিষদের জন্য নির্বাচন করা হয়। উভয়ের ঐক্যমত ও সমন্বয়ের ভিত্তিতে সেবামূলক মনোবৃত্তি নিয়ে গঠনতন্ত্রের অনুচ্ছেদ ১৫ ও ১৫(ক) উপ অনুচ্ছেদ অনুযায়ী পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে। পরিচালনা পরিষদ মন্দিরের স্বার্থে প্রয়োজনীয় সংশোধন, সংযোজন, বিয়োজন বা নীতি নির্ধারণ করতে পারবেন।

উভয় কমিটি পারস্পরিক সহযোগিতার মাধ্যমে বৃহত্তর ঈদগাঁও কেন্দ্রীয় শ্রী শ্রী কালি মন্দিরের শান্তি-শৃঙ্খলা ও ভ্রাতৃত্ববোধ রক্ষার লক্ষ্যে কমিটিদ্বয় অনুমোদন করা হলো। এদিকে ঈদগাঁও কেন্দ্রীয় কালি মন্দির পরিচালনা পরিষদের সভাপতি বাবু উত্তম রায় পুলক, সিনিয়র সহ-সভাপতি পরিমল দে, সাধারণ সম্পাদক এডভোকেট অশোক আচার্য্য, সহ- সাধারণ সম্পাদক সসীম শর্মা, অর্থ সম্পাদক অনাত কান্তি দে, সাংগঠনিক সম্পাদক আপন কান্তি দে, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিঠু শর্মা, দপ্তর সম্পাদক পূলক আচার্য্য, আইন বিষয়ক সম্পাদক মনিষ আচার্য্য। অন্যদিকে মন্দিরের উন্নয়ন পরিষদের সভাপতি ভবেশ আচার্য্য, সিনিয়র সহ-সভাপতি বাবলা কান্তি দে, সাধারণ সম্পাদক বিকাশ কান্তি দে, সহ- সাধারণ সম্পাদক দিলীপ কান্তি দে, অর্থ সম্পাদক সাধন দে, সাংগঠনিক সম্পাদক বাবুল রুদ্র ও আইন বিষয়ক সম্পাদক টিটু কান্তি দে মনোনীত হয়।

উল্লেখ্য যে, একমাস পর মন্দির পরিচালনার লক্ষ্যে দুটি কমিটি গঠন করে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/05/Election-Sagar-16-5-24.jpeg

ঈদগাঁওতে প্রজাপতি প্রতীকের মেহেনূর আক্তার পাখির প্রচারণা চলমান

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : কক্সবাজারের নবসৃষ্ট ঈদগাঁও উপজেলা পরিষদ নিবার্চনে মহিলা ভাইস ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/