সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / দুর্ঘটনা-অগ্নিকাণ্ড / ঈদগাঁও বাজারের বাঁশঘাটায় অগ্নিকাণ্ডে ৪২টি দোকান পুড়ে ছাই : আহত ২

ঈদগাঁও বাজারের বাঁশঘাটায় অগ্নিকাণ্ডে ৪২টি দোকান পুড়ে ছাই : আহত ২

 

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

কক্সবাজারে ঈদগাঁওতে অগ্নিকান্ডে ৪২ দোকান দোকান পুড়ে গেছে। দুইজন আহত হয়েছেন।

বুধবার (২২ মে) ভোর ৫ টায় ঈদগাঁও বাজারের বাঁশঘাটাস্থ ঐতিহ্যবাহী ফার্নিচার মার্কেটে অগ্নি কাণ্ডের সূত্রপাত হয়। প্রায় ২/৩ ঘন্টা পর আগুন নিয়ন্ত্রনে আসে।


এত আহতরা হলেন, ইসলামাবাদ হরিপুর গ্রামের বাবুলের পুত্র শফিক,ইউছুফেরখীল এনামুল হক পুত্র কামাল উদ্দিন বলে জানা যায়।


আহতদের মধ্যে শফিকের অবস্থা আশঙ্কাজনক, তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে। অপরজন কামাল জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন বলে জানান ফার্নিচার ব্যবসায়ী আবছার।


ব্যবসায়ীরা বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে ৪২টি ফার্নিচার শো-রুম ও কারখানা পুড়ে আনুমানিক ৫ কোটি টাকারও বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।


ক্ষতিগ্রস্তরা জানান, অগ্নিকাণ্ডে বিপুল পরিমাণ তৈরি ফার্নিচার, ফার্নিচার তৈরী ও ফিনিশিংয়ের মূল্যবান যন্ত্রপাতি, সাইজ করা রদ্দা, হাজার হাজার ঘনফুট চেরাই কাঠ, হার্ডওয়ারসামগ্রী, মূল্যবান কাগজপত্রসহ দোকানঘর পুড়ে গেছে।


রামু ফায়ার স্টেশন লিডার জানান, আগুন লাগার খবর পেয়ে প্রথমে স্থানীয়রা আগুন নেভানোর কাজ শুরু করে। এর কিছুক্ষণ পর রামু ও চকরিয়া ফায়ার স্টেশনের ৩ টি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে। টানা ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানানো হবে বলে জানায় এ লিডার।


ঈদগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবল চাকমা মতে, অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতি নিরুপনের জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে দায়িত্ব প্রদান করা হয়েছে। আবেদনকারীদের দেওয়া তথ্যের ভিত্তিতে ক্ষয়ক্ষতি নিরূপন করা হবে বলে জানান ইউএনও।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

স্বামীকে খুন করতে স্ত্রীর খুনি ভাড়া : অডিও ভাইরাল, #https://coxview.com/rafiq-11-6-2024/

স্বামীকে খুন করতে স্ত্রীর খুনি ভাড়া : অডিও ভাইরাল

স্বামীকে খুন করতে খুনি ভাড়া করার বিষয়ে অভিযুক্ত স্ত্রী হাছিনা আক্তার। খামারী ও বয়লার মুরগী ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/