সাম্প্রতিক....
Home / জাতীয় / ঈদ উদযাপনে দেশ

ঈদ উদযাপনে দেশ

ফটো সংগৃহীত

বিপুল উৎসাহ-উদ্দীপনা ও যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সারা দেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। এক মাস সিয়াম সাধনার পর বিভেদ-বৈষম্য ভুলে খুশিতে মেতেছেন ধর্মপ্রাণ মুসলমানরা।

পবিত্র এই উৎসব উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আলাদা বাণী দিয়েছেন।

জাতীয় সংসদে বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ এবং কারাবন্দী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াও দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

ঈদ উপলক্ষে শুক্রবার থেকে রবিবার পর্যন্ত তিন দিন সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। উৎসবের আমেজ দিতে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও সড়ক দ্বীপগুলোতে জাতীয় পতাকা ও ঈদ মোবারক খচিত পতাকা দিয়ে সুসজ্জিত করা হয়েছে। পাশাপাশি নগরীর গুরুত্বপূর্ণ সরকারি ভবনগুলো আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।

পবিত্র এ দিনটি উপলক্ষে কেন্দ্রীয় কারাগারসহ দেশের সব কারাগার, সরকারি হাসপাতাল, ভবঘুরে কল্যাণ কেন্দ্র, বৃদ্ধাশ্রম, শিশুসদন, ছোটমনি নিবাস, সামাজিক প্রতিবন্ধী কেন্দ্র, সরকারি আশ্রয় কেন্দ্র, সেফ হোমস, দু:স্থ কল্যাণকেন্দ্র এবং শিশু ও মাতৃসদনে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশন, বেসরকারি টিভি চ্যানেল ও বেতারে বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

 

সূত্র:জানিবুল হক হিরা-priyo.com;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওতে সাংবাদিক সাগরের পিতার মৃত্যু : জানাযায় শোকার্ত মানুষের ঢল

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁওর সাংবাদিক এম আবু হেনা সাগরের পিতা মোজাম্মেল হক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/