সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / এখনই দেশে ফিরছেন না মুস্তাফিজ-সাকিব

এখনই দেশে ফিরছেন না মুস্তাফিজ-সাকিব

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের মিশন শেষে মঙ্গলবার দেশে ফিরবেন মুস্তাফিজুর রহমান- এমনটাই শোনা গিয়েছিলো। দেশে ফিরে দলের সঙ্গে সাসেক্সে ১০ দিনের অনুশীলন ক্যাম্পে যোগ দিতে ইংল্যান্ডের উদ্দেশে উড়াল দেওয়ার কথা ছিলো মুস্তাফিজের। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সূত্র অনুযায়ী, এখনই দেশে ফিরছেন না মুস্তাফিজ। তার সঙ্গে সাকিব আল হাসানও ফিরবেন দেরি করে।

আইপিএল শেষে আগামী তিন মে দেশে ফিরবেন কাটার মাস্টার। অন্যদিকে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব ফিরবেন চার মে। তিন মে পুনে সুপার জায়ান্টের বিপক্ষে কলকাতা নাইট রাইডার্সের ম্যাচ থাকায় সাকিবের এক দিন পর আসা। তবে দেশে ফিরে একদমই বিশ্রাম নেওয়ার সুযোগ পাচ্ছেন না এ দু’জন। চার মে বিকেলের ফ্লাইটেই ইংল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়বেন সাকিব-মুস্তাফিজ।

এবারের আইপিএলে এখন পর্যন্ত মুস্তাফিজ ও সাকিব খেলেছেন মাত্র একটি করে ম্যাচ। শ্রীলঙ্কা থেকে সরাসরি ভারত পৌঁছানোর চার ম্যাচ পর কলকাতা নাইট রাইডার্সের একাদশে জায়গা পেয়েছিলেন সাকিব। দলের ষষ্ঠ ম্যাচে খেলেছিলেন গুজরাট লায়ন্সের বিপক্ষে। কিন্তু একম্যাচ পর আবারও একাদশের বাইরে চলে যান বাঁ-হাতি এই অলরাউন্ডার।

অন্যদিকে শ্রীলঙ্কা সফর শেষে ঢাকা থেকে উড়ে গিয়ে পরদিনই মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে একাদশে জায়গা পেয়েছিলেন মুস্তাফিজ। কিন্তু সেই ম্যাচে প্রথম ওভারে ১৯ রানসহ সব মিলিয়ে ২.৪ ওভার বল করে ৩৪ রান খরচ করলেও বাঁহাতি এই পেসার দেখা পাননি উইকেটের। দলও পায় হারের স্বাদ। এর পরের চার ম্যাচ তাই ডাগআউটে অলস সময় কাটাতে হয়েছে মুস্তাফিজকে।

আগামী তিন মে যদি মুস্তাফিজ দেশে ফেরেন, সেক্ষেত্রে আরও চারটি ম্যাচ খেলার সুযোগ রয়েছে তার। ২৮ এপ্রিল কিংস ইলেভেন পাঞ্জাব, ৩০ এপ্রিল কলকাতা নাইট রাইডার্স ও দুই মে দিল্লি ডেয়ারডেভিলসের মুখোমুখি হবে মুস্তাফিজের সানরাইজার্স হায়দরাবাদ।

মুস্তাফিজের মতো সাকিবের সামনেও আরও চারটি ম্যাচ খেলার সুযোগ থাকছে। ২৬ এপ্রিল পুনে সুপার জায়ান্ট, ২৮ এপ্রিল দিল্লি ডেয়ারডেভিলস, ৩০ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদ এবং তিন মে আবারও পুনে সুপার জায়ান্টের মুখোমুখি হবে সাকিবের কলকাতা।

আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিকে কেন্দ্র করে ১০ দিনের ক্যাম্প করতে বুধবার রাতে ইংল্যান্ড যাবে বাংলাদেশ জাতীয় দল। এরপর আয়ারল্যান্ড-নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলতে আয়ারল্যান্ডের উদ্দেশে উড়বে বাংলাদেশ দল। সিরিজ শেষ করে বাংলাদেশ আবারও ইংল্যান্ডে ফিরবে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে। আগামী এক জুন থেকে শুরু হবে আইসিসির মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্ট।

সূত্র:priyo.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

দৈনিক যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিনের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : দৈনিক যুগান্তরের কক্সবাজার জেলা প্রতিনিধি জসিম উদ্দিনের পিতা হাজী নূর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/