সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / কক্সবাজারে আরো ৫ জেলেসহ ১১ জনের মৃতদেহ উদ্ধার: নিখোঁজ ৬

কক্সবাজারে আরো ৫ জেলেসহ ১১ জনের মৃতদেহ উদ্ধার: নিখোঁজ ৬

নিজস্ব প্রতিবেদক;

বঙ্গোপসাগের ঝড়ের কবলে পড়ে ডুবে যাওয়া মাছ ধরা নৌকাটির আরো ৫ জেলের মরদেহ বৃহষ্পতিবার কক্সবাজারের সৈকত থেকে পুলিশ উদ্ধার করেছে। একই নৌকাটির আরো ৬ জেলের লাশ বুধবার সুগন্ধা বীচ পয়েন্ট থেকে উদ্ধার করা হয়েছিল। সেই সাথে নৌকার ২ জেলেকে জীবিত অবস্থায় উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার রাত ১০ টার দিকে কক্সবাজার শহরের ডায়াবেটিক পয়েন্ট সৈকত থেকে ৩ জন ও দুপুর ১২ টার দিকে সুগন্ধা বীচ ও ধলঘাটা থেকে ২ জন জেলের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার ৬ জন ও বৃহস্পতিবার ৫ জনসহ এই পর্যন্ত ১১ জেলের মৃতদেহ ও ২ জন জীবিত উদ্ধার হয়েছে। ১৭ জনের মধ্যে এই পর্যন্ত নিখোঁজ রয়েছে ৬ জন।

সাগরে টানা ৬৫ দিনের মাছধরা নিষিদ্ধকালীন সময়েই গত ৪ জুলাই ভোলার চরফ্যাশন থেকে ১৭ জেলে নৌকাটি নিয়ে মাছ ধরতে গিয়েছিলেন। ডুবে যাওয়া মাছ ধরা নৌকার মালিক চরফ্যাশনের মাদ্রাজ গ্রামের বাসিন্দা ওয়াজিদ উল্লাহ খবর পেয়ে বৃহষ্পতিবার সকালে কক্সবাজার এসে পৌছেন।

কক্সবাজার সদর মডেল থানার উপ পরিদর্শক সাইফুল ইসলাম জানান, গত দু’দিনে উদ্ধার করা ৮ জেলের মধ্যে এ পর্যন্ত ৭ জনের পরিচয় মিলেছে। তারা যথাক্রমে বাবুল (৩০), মাসুদ (৪৫), শাসুদ্দিন (৪৫), জাহাঙ্গির বলি (৪০), অলি উল্লাহ (৫০), কামাল (৩৫) ও অজিউল্লাহ (৪৩)। তারা সবাই ভোলার চরফ্যাশন এবং শশিভ’ষণ উপজেলার বাসিন্দা। তাদের আত্মীয় স্বজনের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন ২ জেলেও সুস্থ হয়ে উঠছেন।

প্রসঙ্গত ভোলা জেলার চরফ্যাশন উপজেলার ১৭ জন জেলে গত ৪ জুলাই একটি মাছ ধরা নৌকা নিয়ে গভীর সাগরে মাছ ধরতে গিয়ে গত ৬ জুলাই ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। এখনো পর্যন্ত নিখোঁজ রয়েছে ৭ জেলে। তাদের সন্ধান করা হচ্ছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/