সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / কক্সবাজার-টেকনাফ সড়কে নারী-শিশু ও এনজিও কর্মীসহ নিহত-৪

কক্সবাজার-টেকনাফ সড়কে নারী-শিশু ও এনজিও কর্মীসহ নিহত-৪

উখিয়ার বালুখালী এলাকায় অতিরিক্ত বাঁশের বোঝাই ট্রাক সিএনজি ও টমটমের ওপর চাপা পড়ে আছে।

হুমায়ুন কবির জুশান; উখিয়া :
কক্সবাজার-টেকনাফ সড়কে গণপরিবহন ও মালবাহী ট্রাকের বেপরোয়া গতি ঠেকানো যাচ্ছে না। প্রতিদিন সড়ক দুর্ঘটনায় ঝরছে প্রাণ, অঙ্গহানির শিকার হচ্ছেন আরো অনেকে।গত তিন মাসে শুধু উখিয়া উপজেলায় সড়কে মর্মান্তিক মৃত্যু হয়েছে রাজনীতিবিদ, ছাত্র, চাকরিজীবি, এনজিও কর্মী, শিশু ও গৃহবধুসহ অনেকেই।

বাংলাদেশ-মিয়ানমার মৈত্রী সড়কের প্রবেশ মুখে কক্সবাজারের উখিয়ায় বালুখালীর কাষ্টমস ঘাট এলাকায় অতিরিক্ত (রোহিঙ্গা ক্যাম্পের জন্যে নিয়ে যাওয়া) বাঁশ বোঝাই ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে ট্রাকটি উল্টে সড়কে থাকা সিএনজি ও টমটমকে চাপা দিলে ঘটনাস্থলে সিএনজি ও টমটমে থাকা নারী ও শিশুসহ ৪ জন যাত্রী (এই রিপোর্ট লেখাকালীন বেলা ১২ টা পর্যন্ত) নিহত হয়েছেন। অন্তত ২০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যেও অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

সোমবার (১৬ জুলাই) সকাল ৯ টায় এই দুর্ঘটনাটি ঘটে। খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ ও দমকল বাহিনী এবং স্থানীয়দের সহযোগিতায় ট্রাকের নিচে চাপা পড়া ২০ জনকে উদ্ধার করে। পরে তাদেরকে স্থানীয় রেড ক্রিসেন্ট হাসপাতালে নেয়া হলে ডাক্তাররা শিশু নারীসহ চারজনকে মৃত ঘোষণা করেন। লাশগুলো হাসপাতাল মর্গে রাখা হয়েছে। নিহতদের মধ্যে একজন মুক্তি কক্সবাজারের কর্মরত রুজিনা আক্তার (রুজি) পরিচয় জানা গেলেও বাকি নিহত ও আহতদের পরিচয় জানা সম্ভব হয়নি।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নিকারুজ্জামান চৌধুরী ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজে অংশ নিয়েছেন। তিনি ৪ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। মৃতের সংখ্যা আরো বাড়তে পারেন বলে দায়িত্বরত ডাক্তাররা জানিয়েছেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/