সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / কক্সবাজার সদর হাসপাতালে জনভোগান্তি অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন

কক্সবাজার সদর হাসপাতালে জনভোগান্তি অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন

 

দীপক শর্মা দীপু; কক্সভিউ :

কক্সবাজার জেলা সদর হাসপাতালে জনদুর্ভোগ, অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে কক্সবাজার সচেতন নাগরিক সমাজ।

২২ নভেম্বর দুপুরে কক্সবাজার পৌরসভা চত্বরে মানববন্ধনে বক্তারা হাসপাতালে যারা অন্যায় ও অপকর্ম চালিয়ে যাচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, রক্ত নিয়ে ব্যবসা, হাসপাতালের ওষুধ কালোবাজারে, প্রবেশ পত্রের নামে টাকা হাতিয়ে নেয়া, টেন্ডারবাজি সিন্ডিকেটে জড়িয়ে পড়া, হাসপাতালে চিকিৎসা না করে প্রাইভেট হাসপাতালে পাঠিয়ে দেয়া, অফিস চলাকালিন চিকিৎসকদের প্রাইভেট বাণিজ্য, অপারেশন রোগীদের বাধ্য করে প্রাইভেট হাসপাতালে অপারেশন, রোগিদের খাবারে অনিয়মসহ নানা অনিয়ম, দুর্নীতির আখড়ায় পরিনত হয়েছে কক্সবাজার সদর হাসপাতালে। এখন সদর হাসপাতালে সাধারণ রোগিরা চিকিৎসা নিতে ভয় পাচ্ছে। হাসপাতালের প্রতিটি বিভাগ গিলে খাচ্ছে দালালরা আর দালালদের আশ্রয় প্রশ্রয় দিয়ে স্বার্থ হাসিল করছে চিহ্নিত কিছু চিকিৎসক ও স্টাফ।

এছাড়া এখন রোহিঙ্গাদের কারনে স্থানীয়রা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। রোহিঙ্গা রোগিদের ভিআইপি মর্যাদায় চিকিৎসা সেবা হচ্ছে। তাদের খাবার, চিকিৎসা, ওষুধ খাবার যেমন শতভাগ নিশ্চিত করা হয়েছে তেমনি চিকিৎসক, নার্সসহ হাসপাতালের সকল স্টাফ রোহিঙ্গাদের সেবায় অত্যন্ত আন্তরিক এবং দায়িত্বশীল। কিন্তু স্থানীয়দের ক্ষেত্রে এইসব কিছু উল্টো। স্থানীয় রোগীদের কাছ থেকে শোষণ আর টাকা হাতিয়ে নেয়ার ধান্ধায় নিয়োজিত থাকে।

কক্সবাজার সচেতন নাগরিক সমাজের ব্যানারে বক্তব্য রাখেন সাংবাদিক দীপক শর্মা দীপু, আনোয়ার ইকবাল, একে কবির আহমদ, আনোয়ার হাসান, মো: আলম, সামশুল আলম, মো: গিয়াস উদ্দিন, মো: জয়নাল, মহিবুল ইসলাম, হাজি মো: ইয়াহিয়া, জহিরুল ইসলাম, শাহাবুদ্দিন, জয়নাল আবেদিন। মানববন্ধনে সর্বস্তরের শতশত নাগরিক অংশগ্রহন করেন।

বক্তারা অতিসত্বর হাসপাতালের অনিয়ম, দুর্নীতির তদন্তপূর্বক ব্যবস্থাগ্রহণ করে রোগিদের সেবা নিশ্চিত করতে সরকারের দৃষ্টি আকর্ষণ করেছেন।

মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

 

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/05/Meeting-with-local-Authourity-27-5-24.jpg

কক্সবাজার এমএএফ’র সৈকতের পরিচ্ছন্নতা ও পর্যটন সেবা উন্নয়ন শীর্যক গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত

কক্সবাজার সীবীচ ম্যানেজম্যান্ট কমিটির সাথে মাল্টিপার্টি অ্যাডভোকেসী ফোরামের গোল টেবিল বৈঠকে অংশগ্রহনকারীদের একাংশ । কক্সবাজার ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/