সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / চকরিয়ার দুর্ধর্ষ ডাকাত মকছুদ গ্রেপ্তার

চকরিয়ার দুর্ধর্ষ ডাকাত মকছুদ গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ার চিংড়িজোনের দুর্ধর্ষ ডাকাত মকছুদুল হক প্রকাশ মকছুদ (৩৫)কে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোররাত ৩টার দিকে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের কাটাখালী ব্রীজের নিচ থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেপ্তারকৃত মকছুদ ওই এলাকার মৃত আনু মিয়ার ছেলে।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে ডাকাত মকছুদ ডুলাহাজারায় একচ্ছত্র রাজত্ব করে আসছিল। সে এমন কোন অপরাধ নেই যার সাথে সম্পৃক্ত ছিলনা। তাকে গ্রেপ্তারের জন্য বেশ কয়েকজন সোর্সও নিয়োগ দেয়া হয়েছে।

অবশেষে গোপন সংবাদের ভিত্তিতে থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরীর নেতৃত্বে আমি ও সেকেন্ড অফিসার তানভীর হোসেন ও এসআই সুকান্ত চৌধুরীসহ একদল পুলিশ ডুলাহাজারা কাটাখালি ব্রীজ এলাকায় ডাকাত মকছুদ অবস্থান করছে এমন খবর পেয়ে রাতে অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মকছুদ পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধাওয়া দিয়ে তাকে গ্রেপ্তার করি। তবে ওইসময় তার দুই সঙ্গী পালিয়ে যাওয়ায় তাদের গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

স্থানীয় এলাকাবাসী জানায়, ডুলাহাজারা কাটাখালী এলাকায় ডাকাত মকছুদের একটি গ্রুপ রয়েছে। ওই গ্রæপে অন্তত ১২ থেকে ১৫ জন সশস্ত্র ডাকাত রয়েছে। যাদের মাধ্যমে সে বিভিন্ন এলাকায় ডাকাতি, অপহরণ, বিশেষ করে চিংড়িজোনে ত্রাসের রাজত্ব চালিয়েছে। প্রতিরাতে তার বাহিনীর সদস্যরা চিংড়ি ঘেরে হানা দিয়ে মাছ লুট করে নিয়ে যেতো। কেউ প্রতিবাদ করলেই তার উপর চলতো শরীরিক নির্যাতন। তার বাহিনীর লোকজন লোকজনকে অপহরণ করে খুটাখালীর গহীন জঙ্গলে নিয়ে আটকে রেখে মুক্তিপণ আদায় করতো।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, মকছুদ ডুলাহাজারা এলাকা ও চিংড়ি জোনের ত্রাস। তাকে গ্রেপ্তারের জন্য দীর্ঘদিন ধরে চেষ্টা চালিয়ে আসছি। তার বিরুদ্ধে ডাকাতি, হত্যা, অপহরণ ও চিংড়ি জোনে লুটপাটসহ থানায় ১৫টি মামলা পাওয়া গেছে।

তিনি আরো বলেন, ডাকাত মকছুদকে নিয়ে অস্ত্র উদ্ধারের জন্য তার ডেরাগুলোতে অভিযান চালানো হচ্ছে।

 

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

দৈনিক যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিনের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : দৈনিক যুগান্তরের কক্সবাজার জেলা প্রতিনিধি জসিম উদ্দিনের পিতা হাজী নূর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/