সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি বেলাল নিহত

টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি বেলাল নিহত

গিয়াস উদ্দিন ভূলু; টেকনাফ :

কক্সবাজার জেলা সীমান্ত উপজেলা টেকনাফ বিজিবির সাথে বন্দুকযুদ্ধে এক মাদক কারবারি নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। নিহত ব্যক্তি বেলাল হোসেন (৩৮) নামের পরিচয় মিলেছে। বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারী) ভোরে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী পয়েন্টে মরদেহ উদ্ধার করে পুলিশ।

তথ্য সূত্রে জানা যায়, ২৮ ফেব্রুয়ারী ভোররাত আড়াই টারদিকে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়ন খারাংখালী ৩নং সুইচ নাফনদী সীমান্ত এলাকায় মাদক কারবারী ও বিজিবি সাথে গোলাগুলির সংঘটিত হয়। উক্ত ঘটনায় এক কারবারী নিহত হয়েছে।

সূত্রে আরো জানা যায়, নিহত মাদক কারবারী লক্ষীপুর ভবানীগঞ্জ আব্দুল্লাহপুর এলাকার আবুল বাশারের পুত্র বেলাল হোসেন (৩৮)।

সংবাদের সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল আছাদুদ-জামান জানান, ২৭ ফেব্রুয়ারী বেশ কিছু ইয়াবাসহ বিজিবি সদস্যরা গুলিবিদ্ধ হয়ে নিহত হওয়া মাদক পাচারকারী বেলালকে আটক করে এরপর সে স্বীকার করে মিয়ানমার থেকে রাতে আরো একটি ইয়াবার চালান বাংলাদেশ সীমান্তে অনুপ্রবেশ করবে। তার দেওয়া সেই তথ্যের ভিত্তিতে আটক আসামীকে নিয়ে বিজিবি সদস্যরা হোয়াইক্যং নাফনদীর ৩নং সুইচ এলাকায় অভিযানে গেলে, এরপর বিজিবির উপস্থিতি টের পেয়ে ওঁৎপেতে থাকা তার সহযোগীরা বিজিবিকে লক্ষ্য করে বেপরোয়া গুলিবর্ষণ শুরু করে।

বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে। এতে উভয়পক্ষের পক্ষের মধ্যে গোলাগুলি সংঘটিত হয়।

উক্ত ঘটনায় আটককৃত আসামী বেলাল গুলিবিদ্ধ হয়ে মারা যায়। ঘটনাস্থল তল্লাশী করে ৭ হাজার ইয়াবা, ২টি মোবাইল সেট ও বেশ কিছু নগদ টাকা উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

এদিকে খবর পেয়ে টেকনাফ থানার দায়িত্বরত অফিসার এসআই নুরুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ লাশটি উদ্ধার করে ময়না তদন্ত রিপোর্ট তৈরী করার জন্য মৃতদেহটি কক্সবাজার মর্গে প্রেরণ করেছে।

এ ব্যাপারে ২ বিজিবি অধিনায়ক বলেন, মাদক পাচার প্রতিরোধে সীমান্ত প্রহরী বিজিবি সৈনিকেরা সজাগ রয়েছে। পাশাপাশি সীমান্ত এলাকায় মাদক পাচার ও কারবারীদের নির্মুল করার জন্য বিজিবি সদস্যদের মাদক বিরোধী চলমান যুদ্ধ আরো কঠোর হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় পাহাড় কাটার বিরুদ্ধে গভীররাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, স্কেভেটর ধ্বংস

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :বান্দরবানের লামায় গভীর রাতে পাহাড় কাটায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/