সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / টেকনাফে মাদক পাচার ঠেকাতে র‍্যাবের যুদ্ধ শুরু : অস্ত্র ও ইয়াবা উদ্ধার : আটক ৩

টেকনাফে মাদক পাচার ঠেকাতে র‍্যাবের যুদ্ধ শুরু : অস্ত্র ও ইয়াবা উদ্ধার : আটক ৩

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :
সীমান্ত এলাকা টেকনাফের মাদক কারবারীদের ধরতে র‍্যাব সদস্যদের চলমান অভিযান অব্যাহত ভাবে চলছে। উক্ত অভিযানকে আরো বেগবান করার জন্য র‍্যাবের জনবল আরো বৃদ্ধি করা হয়েছে। বর্তমান টেকনাফ উপজেলার মাদক পাচার খ্যাত গুরুত্বপূর্ণ কয়েকটি এলাকা চিহ্নিত করে নতুন ভাবে স্থাপন করা হয়েছে র‍্যাব সদস্যদের জন্য নির্ধারিত ৫টি ক্যাম্প।

এদিকে গত কয়েকদিন ধরে টেকনাফ উপজেলার বিভিন্ন আনাচে কানাছে র‍্যাব সদস্যদের তৎপরতা বৃদ্ধি পাওয়ায় মাদক পাচারকারীসহ বিভিন্ন অপকর্মে জড়িত চিহ্নিত অপরাধীরা চলে গেছে আড়ালে। এক প্রকারে বলতে গেলে চারিদিকে আটক আতংক। তবে অপরাধীরা খুশি না হলেও অত্র এলাকার বৈধ ব্যবসায়ী ও খেটে খাওয়া সাধারণ মানুষের মাঝে দেখা দিয়েছে আনন্দ।

তথ্য সূত্রে জানা যায়, মাদক কারবারে জড়িত অপরাধীরা আড়ালে থেকে বিভিন্ন কৌশলে তাদের অবৈধ ব্যাবসা অব্যাহত রেখেছে। আর মাদক পাচারসহ নানাঅপকর্মে ব্যাবহার করছে গরীব, দুঃখী অসহায় মানুষ গুলোকে।

র‍্যাবের তথ্য সূত্রে জানা যায়, ৪ আগষ্ট ভোররাত সোয়া ২টার দিকে র‌্যাব-৭, টেকনাফ ক্যাম্প কমান্ডার লেঃ মির্জা শাহেদ মাহতাবের নেতৃত্বে র‍্যাব সদস্যদের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ উপজেলার পশ্চিম লেদার আবুল খায়েরের বাড়িতে অভিযান যায়। র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে মাদক কারবারে জড়িতরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তারপর স্থানীয় জনগণের সহযোগীতায় এক নারীসহ ৩ জন মাদক পাচারকারীকে আটক করতে সক্ষম হয়।

ধৃত অপরাধীরা হচ্ছে টেকনাফ পুরান পল্লান পাড়ার সৈয়দুর রহমান প্রকাশ কালুর পুত্র মোঃ হারুন রশিদ(২৪), হ্নীলা পশ্চিম লেদা এলাকার আবুল খায়েরের পুত্র মোঃ মিজানুর রহমান (১৯) ও কামরুন্নাহার (২১) নামে এক নারী। উক্ত অভিযানে তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরী অস্ত্র, ১হাজার ৬শত, ৭৫পিচ ইয়াবা ও একটি কিরিচ উদ্ধার করা হয়।

র‍্যাবের তথ্য সূত্রে জানা যায়, আটককৃত অপরাধীদের বিরুদ্ধে অস্ত্র ও মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় পাহাড় কাটার বিরুদ্ধে গভীররাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, স্কেভেটর ধ্বংস

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :বান্দরবানের লামায় গভীর রাতে পাহাড় কাটায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/