সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ঢাকে ঢোলে শঙ্খে মেতে উঠবে আজ মহাসপ্তমী পূজা

ঢাকে ঢোলে শঙ্খে মেতে উঠবে আজ মহাসপ্তমী পূজা

Puza - Durgaদীপক শর্মা দীপু; কক্সভিউ:

আজ মহাসপ্তমী। ঢাকে ঢোলে শঙ্খে ও উলুধ্বনীতে মেতে উঠবে পূজা মন্ডপ। রঙ্গিন পোষাকে আবাল বৃদ্ধ সবাই সাজবে নতুন সাজে। মঙ্গলময়ী দেবী দুর্গার পদতলে সবাই নিজেকে সমর্পণ করবে। সকালে মন্ত্র পাঠের মাধ্যমে পূষ্পাঞ্জলী উৎসর্গ ভক্তরা। তার আগে দেবী দুর্গাসহ মন্ডপে সকল দেবীর পূজা অর্চনা হবে। এসময় পূজা পাবে মহিষাসুরও। অঞ্জলী প্রদানের পর প্রসাদ বিতরণ। সারাদিন চন্ডিপাঠ ও জাগরণ পূথি পাঠ চলবে। সন্ধ্যায় সন্ধ্যারীতি। ঢাকের তালে ধূপি হাতে নাচবে সবাই। প্রতিমা কারুকাজ, লাইটিং ফোকাস আর সাজসজ্জা দেখতে দর্শণার্থীরা ছুটে যাবে মন্ডপে মন্ডপে। উৎসবে আমেজে মেতে উঠবে জেলার ২৭৬টি পূজা মন্ডপ।

আর এ উৎসবের শৃঙ্খলা রক্ষায় সর্বোচ্চ নিরাপত্তা বেষ্টনি গড়ে তোলা হয়েছে। সোমবার মহাষষ্ঠীর অধিবাসের দিনে দেবীকে আমন্ত্রণ করে অধিষ্ঠিত করা হয়। প্রতিষ্ঠিত করা হয় মৃন্ময়ী দেবীর চিন্ময়ী রূপ। গতকাল মহাষষ্ঠী পূজায় উৎসবের আমেজ শুরু হয়। ষষ্ঠীর দিনেই জেলা প্রশাসক মো: আলী হোসেন ও পুলিশ সুপার শ্যামল কুমার নাথ পূজা মন্ডপ পরিদর্শন করেছেন। পূর্বে সপ্তমী পূজা থেকে জেলা প্রশাসক ও পুলিশ সুপার মন্ডপ পরিদর্শন করতেন। মন্ডপ পরিদর্শন করেছেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট রনজিত দাশ ও সাধারণ সম্পাদক বাবুল শর্মাসহ উপজেলা, পৌরসভা, ইউনিয়ন পূজা কমিটি কর্মকর্তারা পূজা মন্ডপ পরিদর্শন করেছেন।

জেলা প্রশাসক ও পুলিশ সুপারের পূজা মন্ডপ পরিদর্শন

শহরের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোঃ আলী হোসেন ও পুলিশ সুপার শ্যামল কুমার নাথ।

১৯ অক্টোবর সন্ধ্যায় কালী বাড়ি, স্বরসতি বাড়ি, বঙ্গপাহাড়, ইন্দ্রসেন দূর্গা বাড়ি, হরিজনপাড়া, জাদিরাম পাহাড় ও ঘোনারপাড়ার পূজা মন্ডপ পরিদর্শন করেন তারা।

পরিদর্শনকালে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বলেন, শারদীয় দূর্গা পূজা সার্বজনীন। সুষ্ঠুভাবে পূজা সম্পন্ন করতে সকলকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। সর্বোপরি সাম্প্রদায়িক সম্প্রতি রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে। তারা পূজা মন্ডপের যাবতীয় সমস্যার খোঁজ খবর নেন। পরে ইন্দ্রসেন দূর্গা বাড়িতে মঙ্গল প্রদীপ জালিয়ে পূজার শুভ সূচনা করেন।

এসময় উপস্থিত ছিলেন সহকারি পুলিশ সুপার ছত্রধর ত্রিপুরা, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট রনজিত দাশ, সাধারণ সম্পাদক বাবুল শর্মা, আনসার-ভিডিপির জেলা কমান্ডার ইব্রাহিম ভূঁইয়া, স্বপন গুহ, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক দাশ, জেলা পূজা উদযাপন পরিষদের সদস্য সাংবাদিক বলরাম দাশ অনুপম, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাপপী শর্মা, কালী বাড়ি পূজা কমিটির সভাপতি সুবিমল ভট্টচার্য্য, সাধারণ সম্পাদক অরূণ চক্রবর্তী, স্বরস্বতি বাড়ি পূজা কমিটির সভাপতি সুভাষ ধর, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তাপস রক্ষিত, বঙ্গপাহাড় পূজা কমিটির সভাপতি দূর্জয় বিশ্বাস শান্ত, সাধারণ সম্পাদক অভিষেক ধর অভি, ইন্দ্রসেন দূর্গা বাড়ি পূজা কমিটির সভাপতি বাবন দাশ, সাধারণ সম্পাদক মান্না সেন, জাদিরাম পাহাড় পূজা কমিটির সভাপতি ডাঃ পরিমল, সাধারণ সম্পাদক স্বপন দাশ, হরিজন পাড়া পূজা কমিটির সভাপতি রামপদ পাল, সাধারণ সম্পাদক মিটন পাল, ঘোনারপাড়া পূজা কমিটির সভাপতি স্বপন পাল ও সাধারণ সম্পাদক বিশ্বজিত পাল বিশু।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/