সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / তিন ব্যবসায়ী খুনের জের : আলীকদমে দাফন শেষে ৩টি ত্রিপুরা বাড়িতে অগ্নিসংযোগ

তিন ব্যবসায়ী খুনের জের : আলীকদমে দাফন শেষে ৩টি ত্রিপুরা বাড়িতে অগ্নিসংযোগ

Fire - 3

মোহাম্মদ রফিকুল ইসলাম; বান্দরবান :

বান্দরবান পার্বত্য জেলার আলীকদম-থানচি সড়কে সন্ত্রাসীদের হাতে খুন হওয়া তিন ব্যবসায়ীর জানাযা শেষে মঙ্গলবার সন্ধ্যায় দাফন সম্পন্ন হয়েছে। লাশের জানাযা শেষ হবার পর শোকার্ত মানুষকে আহাজারি করতে দেখা যায়। কিছুক্ষণের মধ্যে পানবাজার ত্রিপুরা পাড়ায় একটি ত্রিপুরা ঘরে আগুন লাগিয়েছে দুর্বৃত্তরা। পুলিশ ও সেনাবাহিনী খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে উপজেলার সদরের বিভিন্ন পয়েন্টে সেনাবাহিনী ও পুলিশ মোতায়েন করা হয়েছে। তিন বাঙ্গালী হত্যাকান্ডের সাথে ত্রিপুরা সম্প্রদায়ের কতিপয় সন্ত্রাসী যুবকের হাত রয়েছে বলে অভিযোগ উঠেছে।

১৯ এপ্রিল মঙ্গরবার সন্ধ্যায় জানাযার নামাজ শেষ হবার কিছুক্ষণ পরেই দুর্বৃত্তরা পান বাজার ত্রিপুরা পাড়ার বাসিন্দা হরিচন্দ্র ত্রিপুরার টিনসেট একটি বেড়ার ঘরে আগুন লাগায়। এতে ঘরটি পুড়ে যায়। এ সময় জনচন্দ্র ত্রিপুরা ও চিরমনি ত্রিপুরার ঘরে আগুন লাগালেও এ দু’টি ঘর রক্ষা পায়। তবে কে বা কারা এই অগ্নিসংযোগ করেছে তা কেউ বলতে পারেনি।

এ ঘটনার পর থেকে আলীকদমে পরিস্থিতি কিছুটা হলেও অশান্ত হয়ে উঠে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সোমবার থেকে মাঠে রয়েছেন সেনাবাহিনী ও পুলিশ।

ত্রিপুরা বাড়িতে আগুন লাগানো পরপরই ঘটনাস্থলে হাজির হন লামা-আলীকদম জোন কমান্ডার লেঃ কর্ণেল সরোয়ার, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল-আমিন, লামা সার্কেল অফিসার আল মাহমুদ হাসান, থানার অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোজাম্মেল হক ও ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিনসহ স্থানীয় বিভিন্নস্তরের নেতাকর্মী।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/