সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / সাংস্কৃতিক ও বিনোদন / দিল্লি চলচ্চিত্র উৎসবে পুরস্কার পেল বাংলাদেশের ‘ভয়’

দিল্লি চলচ্চিত্র উৎসবে পুরস্কার পেল বাংলাদেশের ‘ভয়’

পুরস্কার হাতে জুয়েইরিযাহ মউ। ছবি : নির্মাতার ফেসবুক থেকে নেওয়া।

তরুণ কবি ও চলচ্চিত্র নির্মাতা জুয়েইরিযাহ মউ। তার রচিত ও পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ভয়’ দিল্লি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘বেস্ট শর্ট ফিল্ম অ্যাওয়ার্ড’ পেয়েছে। খবরটি প্রিয়.কমকে নিশ্চিত করেছেন নির্মাতা নিজেই।

২২ মিনিট দৈর্ঘ্যের এই চলচ্চিত্রটি নবারুণ ভট্টাচার্যের ‘মৃতদেহ দর্শন’ গল্পের অনুপ্রেরণায় নির্মাণ করেছেন মউ। চলচ্চিত্রটির এক্সিকিউটিভ প্রডিউসার হিসেবে ছিলেন মিতুল আহমেদ। সিনেমাটোগ্রাফার ছিলেন রাওয়ান সায়েমা এবং সম্পাদনা করেছেন চৈতালি সমাদ্দর।

মূলত রাজনৈতিক পট-পরিবর্তনে সাধারণ মানুষের সহজ-সাধারণ স্বতঃস্ফূর্ত জীবন বদলে যায় এক মুহূর্তে। সমাজ বাস্তবতায় প্রায় প্রতিটি মানুষ সামাজিক-রাজনৈতিক পট পরিবর্তনের শিকার হয়। ব্লগার হত্যার মতো বিষয় যখন ঘটতে থাকে চারপাশে তখন একজন লেখকের মনোজগতে ঘটে অস্থিরতা। এই নাগরিক জীবনে রাজনৈতিক আর সামাজিক অস্থিরতার মাঝে ব্যক্তি মানুষের মনোজগতে যে দ্বন্দ্বের সৃষ্টি হয় তাই এ চলচ্চিত্রের প্রতিপাদ্য বিষয়।

বিসিটিআই (বাংলাদেশ সিনেমা ও টেলিভিশন ইনস্টিটিউট)-এর প্রযোজনায় ছবিটিতে অভিনয় করেছেন হাসান জামিল, চন্দনা বিশ্বাস, রইসউদ্দিন, মোস্তফা তারেক ও নীহার লিখন প্রমুখ। সংগীত সংযোজন করেছেন রনি নাজিম।

১৪ থেকে ১৮ অক্টোবর নয়াদিল্লিতে বিশ্বের ৯৩টি দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়ে গেল ‘দিল্লি আন্তর্জাতিক চলচিত্র উৎসব-২০১৮’। প্রায় ৫৭টি দেশের ১৯৪টা চলচ্চিত্র প্রদর্শিত হয়েছে এ চলচ্চিত্র উৎসবে।

সূত্র:priyo.com;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/10/Entertainment-Mozib.jpg

মুক্তির অপেক্ষায় ‘মুজিব’

  অনলাইন ডেস্ক : বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/