সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / দুই বাসের রেষারেষিতে গেল হাত, ছাত্রকে ১ কোটি টাকা দিতে রুল

দুই বাসের রেষারেষিতে গেল হাত, ছাত্রকে ১ কোটি টাকা দিতে রুল

রাজধানীতে দুটি বাস পাশাপাশি পাল্লা দেওয়ায় মাঝখানে পড়ে তিতুমীর কলেজের ছাত্র রাজীবের হাত বিচ্ছিন্ন হয়ে গেছে। ৩ এপ্রিল, মঙ্গলবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজারের সার্ক ফোয়ারা মোড়ে দুই বাসের রেষারেষিতে তিনি হাত হারান। এ ঘটনায় ১ কোটি টাকা কেন ক্ষতিপূরণ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

৪ এপ্রিল, বুধবার বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। একইসঙ্গে রাজীবের চিকিৎসার সমস্ত ব্যয় বহনের জন্য বিআরটিসি কর্তৃপক্ষ ও স্বজন পরিবহনের মালিককে নির্দেশ দিয়েছেন আদালত।

আগামী চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, সড়ক পরিবহন সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজি), ডিএমপি কমিশনার, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান, স্বজন পরিবহনের মালিকসহ আটজনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

বুধবার আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। আদেশের বিষয়টি তিনি সাংবাদিকদের জানান। তিনি বলেন, ‘দুটি বাসের বেপরোয়া চলাচলের কারণে একটি বাসের সঙ্গে অপর বাসের সংঘর্ষের কারণে ডানহাতের অর্ধেক অংশ কেটে যায় তিতুমীর কলেজের ছাত্র রাজিবের। এ ঘটনায় ১ কোটি টাকা ক্ষতিপুরণ চেয়ে হাইকোর্টের রিট করেন রাজিব। শুনানি শেষে আদালত এ আদেশ দিলেন।‘

কাজল বলেন, ‘২১ বছরের রাজীব প্রতিদিনের মতো সেদিনও বাসে করে কলেজে যাচ্ছিলেন। বিআরটিসির দোতলা বাসের পেছনের গেইটে দাঁড়িয়ে ছিলেন তিনি। ডান হাতটি বের হয়েছিল সামান্য বাইরে। হঠাৎই পেছন থেকে স্বজন পরিবহনের একটি বাস বিআরটিসির বাসটিকে ক্রস করার সময় বাঁ দিক গা ঘেঁষে পড়ে। দুই বাসের চাপে রাজীবের হাতের অর্ধেক অংশ শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। দু-তিনজন পথচারী দ্রুত তাঁকে পান্থপথের শমরিতা হাসপাতালে নিয়ে যান। কিন্তু চিকিৎসকেরা চেষ্টা করেও বিচ্ছিন্ন সে হাতটি রাজীবের শরীরে আর জুড়ে দিতে পারেননি।‘

রাজীব হোসেন রাজধানীর মহাখালীর সরকারি তিতুমীর কলেজের স্নাতক (বাণিজ্য) দ্বিতীয় বর্ষের ছাত্র। তিনি যাত্রাবাড়ীর মিরহাজিরবাগের একটি মেসে বাস করেন।

সূত্র:আমিনুল ইসলাম মল্লিক-priyo.com;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/