সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ধেয়ে আসছে ‘বুলবুল’ : বন্ধ হয়ে গেল পেঁয়াজ আমদানি!

ধেয়ে আসছে ‘বুলবুল’ : বন্ধ হয়ে গেল পেঁয়াজ আমদানি!

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :
ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ ৪নং সতর্কতা সংকেত জারি, গত দুইদিন ধরে বৈরী আবহাওয়া সাগর উত্তাল থাকার কারণে নৌপথে সমস্ত নৌযান চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন।

তথ্য নিয়ে জানা যায়, গত দুই দিন ধরে মিয়ানমার থেকে টেকনাফ স্থলবন্দরে পেঁয়াজ বোঝাই কোনো ট্রলার আসেনি। এতে বন্ধ রয়েছে পেঁয়াজ আমদানি।

এব্যাপারে টেকনাফ স্থলবন্দর ইউনাইটেড ল্যান্ড পোর্ট এর দায়িত্বরত কর্মকর্তা জসিম উদ্দিন জানান, ৯ নভেম্বর শনিবার সকাল থেকে মিয়ানমার থেকে পেঁয়াজ বোঝাই কোনো ট্রলার বন্দরে আসেনি। তবে এর আগে আসা নোঙর করা ট্রলারের পেঁয়াজ গুলো খালাস করা হয়েছে।

স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারক এম এ হাসেম জানান, ঘূর্ণিঝড়ের সংকেত পাওয়ার পর থেকে আমরা আপাতত পণ্য আমদানি বন্ধ রেখেছি। বৈরী আবহাওয়া ও ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব কেটে গেলে মিয়ানমার থেকে আবারও প্রচুর পরিমান আমদানি করা হবে।

টেকনাফ বন্দরের বেশ কয়েকজন ব্যবসায়ীর সাথে কথা বলে জানা যায়, চলতি নভেম্বর মাসের শুরু থেকেই মিয়ানমার থেকে প্রচুর পরিমাণ পেঁয়াজ আমদানি হয়েছে। তবে ঘূর্ণিঝড় বুলবুল ও বৈরী আবহাওয়ার কারণে তিন থেকে চার দিন যাবত পেঁয়াজ আমদানি বন্ধ থাকতে পারে। তারা বলেন, আবহাওয়া সল্প সময়ের মধ্যে স্বাভাবিক না হলে পেঁয়াজ রপ্তানীতে প্রচুর পরিমান ঘাটতি দেখা দিবে।

টেকনাফ স্থলবন্দর শুল্ক বিভাগ সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার ও শুক্রবার পেঁয়াজ আমদানির শেষ দুই দিনে মিয়ানমার থেকে রেকর্ড পরিমাণ পেঁয়াজ আমদানি করা হয়েছিল। এ দুই দিনে বন্দরে ২ হাজার ৭৪৭ মেট্রিক টন পেঁয়াজ খালাস করা হয়েছে। পেঁয়াজভর্তি বেশ কয়েকটি ট্রলার বন্দরে নোঙর করা রয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/05/Khorshida-Jannat-Sagar-14-5-224.jpeg

ইসলামিক ফাউন্ডেশনের ফাহমিদা বেগমের সাথে ঈদগাহ হাই স্কুল প্রধান শিক্ষকের সাক্ষাৎ 

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : ইসলামিক ফাউন্ডেশন, কক্সবাজারের উপ-পরিচালক ফাহমিদা বেগমের সাথে ঐতিহ্যবাহী ঈদগাহ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/