সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / নববর্ষের প্রথম সূর্যাস্ত দেখতে মগনামা জেটিঘাটে দর্শনার্থীদের ভীড়

নববর্ষের প্রথম সূর্যাস্ত দেখতে মগনামা জেটিঘাটে দর্শনার্থীদের ভীড়

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

নববর্ষের প্রথম সুর্যাস্ত দেখতে ও সাগরের খোলা হওয়া আর ঝাউবনের অপরূপ দৃশ্য দেখতে কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামা জেটিঘাটে ভীড় জমেছে প্রকৃতি প্রেমিদের। মূলত এই জেটিঘাটটি পেকুয়া-কুতুবদিয়া মানুষের সাগর পথে পারাপারের জন্য তৈরী করা হলেও বর্তমানে এই জেটিঘাটটি ভ্রমণপিপাসুদের কাছে দর্শনীয় স্থানে রুপ নিয়েছে। আর নববর্ষ বরণকে কেন্দ্র করে জেটিঘাটটি দর্শনার্থীদের পদচারণায় ছিল মূখর।

শুক্রবার সরেজমিনে ঘুরে দেখা গেছে, নববর্ষ বরণ উপলক্ষ্যে মগনামা জেটিঘাট দর্শনার্থীতে ভরপুর হয়ে উঠেছে। কেউ ইঞ্জিন চালিত বোট নিয়ে ঘুরে দেখছেন সাগরের ঢেউ। আবার কেউ জেটিঘাটে বসে আড্ডা দিচ্ছেন। ছবি ও সেলফি তোলায় ব্যস্ত রয়েছে তরুণ যুবক-যুবতীরা।

পেকুয়া থানার (ওসি) মো.জহিরুল ইসলাম খান ঘাটে বেড়াতে এসেছেন পরিবার নিয়ে। কথা হয় তার সাথে। তিনি বলেন, এই থানাতেই ওসি হিসেবে কর্মরত রয়েছি। কিন্তু কখনো এই ঘাটটিকে প্রাণভরে দেখার সুযোগ হয়ে উঠেনি। সারাদিন দায়িত্ব পালন করতেই দিন যায়। অনেক কষ্টে কয়েকঘন্টা সময় বের করে পরিবার নিয়ে বেড়াতে বের হয়েছি।

তিনি আরো বলেন, পরিবারের সবাইকে নিয়ে ইঞ্জিন চালিত বোটে করে সাগরের ঢেউ দেখেছি। সত্যি খুব সুন্দর। ভাল লগেছে খুব।

অপর এক দর্শনার্থী রঞ্জন দাশ। কয়েক মাসের ছুটি নিয়ে আবুধাবী থেকে দেশে এসেছেন বেড়াতে। তিনি জানান, চকরিয়া-পেকুয়ায় ঘুরে বেড়ানোর মতো স্থান খুব কম। চকরিয়ায় সাফারী পার্ক ছাড়া তেমন কোন বিনোদনের জায়গা নেই। দেশে আসার পর মগনানা জেটিঘাটের কথা শুনে বন্ধুদের সাথে নিয়ে ঘুরতে এসেছি। নববর্ষের প্রথম সূর্যাস্ত উপভোগ করেছি। খুবই ভাল লেগেছে।

ঘাটে সূর্যাস্ত দেখতে আসা আরেক দর্শনার্থী নারায়ান দাশ বলেন, আমার মনে হয় যাঁরা কক্সবাজার যেতে পারেন না, অল্প সময় ও স্বল্প খরচে তাঁদের জন্য বিনোদনের উপযুক্ত জায়গা মগনামা জেটিঘাট। জেটিঘাটের আশপাশের জায়গায় ভাল মানের কিছু রেস্টুরেন্ট বসালে আরো ভাল হতো।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মাহাবুবুউল করিম বলেন, মগনামা জেটিঘাট আসলে জেলা পরিষদের অধীনে। তাই এখানে আমরা কিছু করতে চাইলেও করতে পারিনা। তবে, ঘাটটি যাতে পর্যটন উপযোগী করে তুলা যায় সেজন্য ডিসি স্যারকে জানাবো।

এ ব্যাপারে জানতে জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু বলেন, মগনামা ঘাট দিয়ে প্রতিদিন অন্তত হাজারো মানুষ যাতায়াত করে। পাশাপাশি বর্তমানে বিনোদন প্রেমীদের জন্যও আর্কষণীয় পর্যটন স্পর্ট হিসেবে গড়ে উঠেছে। আমি জেলা পরিষদের সভায় মগনামা ঘাটটিকে কিভাবে আধুনিকায়ন করা যায় সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করবো।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

পোকখালী ইউপি চেয়ারম্যান রফিক আহমদ কারাগারে

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পোকখালী ইউনিয়নের নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান রফিক আহমদকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/