সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / পেকুয়ায় সমাজপতি নির্বাচিত করতে ভোট দিলেন মহিলারা

পেকুয়ায় সমাজপতি নির্বাচিত করতে ভোট দিলেন মহিলারা

প্রতিকী ছবি

এস.এম.ছগির আহমদ আজগরী; পেকুয়া :

কক্সবাজারের উপকূলীয় উপজেলা পেকুয়ায় সমাজপতি নির্বাচিত করতে এবার ভোট দিলেন মহিলারা। প্রাচীন সমাজ ব্যবস্থা থেকে প্রতিনিধি মনোনীত করেছেন পুরুষরা। কিন্তু পেকুয়ায় এ ব্যতিক্রম উদ্যেগ সুচিত হয়েছে ব্যালেট প্রয়োগের মাধ্যমে সমাজপতি নির্ধারনের জন্য সরাসরি ভোট গ্রহন। পুরুষের পাশাপাশি নারীরাও সারিবদ্ধ লাইনে দাঁড়িয়ে ভোট প্রয়োগ করেছেন সমাজপতি নির্বাচনে।

১৪এপ্রিল শুক্রবার উপজেলার সদর ইউনিয়নের মৌলভীপাড়া সমাজ পরিচালনা কমিটির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্টিত হয়। সকাল ৮টা থেকে ভোট গ্রহন চলছিল বিকেল ৪টা পর্যন্ত। মৌলভী পাড়া ফোরকানীয়া মাদ্রাসা মাঠে এ নির্বাচন সম্পূর্ণ হয়। মোট ৪৮৪জন মহল্লাবাসি ভোটার। এদের মধ্যে ২২৭জন নারী ভোটারও।

সর্বশেষ প্রাপ্ত ভোটে সভাপতি নির্বাচিত হয়েছেন রুহুল আমিন। তিনি চেয়ার প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। সহ-সভাপতি পদে দোয়াত কলম প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন শামসুল আলম। আবুল বশর বিপুল ভোটে সেক্রেটারী পদে মাছ প্রতীক নিয়ে জয়ী হয়েছেন। সদস্য পদে তিন নির্বাচিত হয়েছেন। মো.ইলিয়াস দোয়েল পাখি, জসিম উদ্দিন মই ও আমজাদ হোসেন আম প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন।

নির্বাচনে দায়িত্ব পালন করেন আব্দুল হাকিম ভেট্টু, হেলাল উদ্দিন ছিদ্দিকী ও নাছির উদ্দিন, শাহাদত হোসেন, মাষ্টার মোকাদ্দেসুর রহমান, মাষ্টার আবুল কালাম ও আশরাফ। হেলাল উদ্দিন ছিদ্দিকী, আব্দুল হাকিম ভেট্টু, শাহাদত হোসাইন জানায় অত্যন্ত স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন হয়েছে। সকাল থেকে মহিলা ও পুরুষের বিশাল লাইন। তারা উৎসাহ উদ্দিপনায় ভোট প্রয়োগ করতে এখানে এসেছে। অনেক মহিলারা ভোট দিতে চট্টগ্রাম, কক্সবাজার শহরসহ দূরপ্রান্ত থেকে এসছেন।

এ বিষয়ে উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আবুল কাসেম জানান আমি এ সমাজের বাসিন্দা। ভোট দিতে এলাকায় এসেছি। ভাল লাগছে মহিলারা এ নির্বাচনে ভোটার। এটি সমাজ ব্যবস্থায় মহিলাদের অংশ গ্রহন বিরল দৃষ্টান্ত। পেকুয়ায় অনেক মহল্লায় ব্যলেটের মাধ্যমে সমাজপতি নির্ধারনের নির্বাচন হয়ে আসছে। তবে আমাদের সমাজে মহিলারা ভোট দেয়ায় অনুকরণীয় দৃষ্টান্ত তৈরি হয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

চট্টগ্রামের পরিবেশ রক্ষায় শক্তিশালী কমিশন গঠন করার প্রস্তাব -এমএএফ’র সেমিনারে

  প্রেস বিজ্ঞপ্তি : প্রাকৃতিক সৌন্দর্য, আন্দোলন সংগ্রাম ও রাজনৈতিক সম্প্রীতির চারণভূমি চট্টগ্রাম। নানা কারণে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/